ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


সংসদের দক্ষিণ প্লাজায় মোজাফফর আহমদের প্রথম জানাজা

২০১৯ আগস্ট ২৪ ১০:২৭:০৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রধান অধ্যাপক মোজাফফর আহমদের প্রথম জানাজা শনিবার (২৪ আগস্ট) সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে।

সেখানে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কিছু সময় রাখা হবে। এরপর দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহ।

সেখানে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। পরে বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তার আরেকটি জানাজা অনুাষ্ঠত হবে।

শনিবার (২৪ আগস্ট) রাতেই মরদেহ নেয়া হবে কুমিল্লার দেবীদ্বার উপজেলার এলাহাবাদের গ্রামের বাড়িতে। সেখানে রোববার সকাল ১০টায় তাকে দাফন করা হবে। দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বিষয়টি জানিয়েছেন।

এর আগে অধ্যাপক মোজাফফর আহমদ শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা পৌনে ৮টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৭ বছর।

অধ্যাপক মোজাফফর আহমদ মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের ছয়জন উপদেষ্টার মধ্যে একজন ছিলেন। ব্রিটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধে তার ভূমিকা অবিস্মরণীয়।

জীবন সায়াহ্নে এসে বারিধারার পার্ক রোডে মেয়ের বাড়িতে থাকতেন তিনি। গত ১৪ আগস্ট অধ্যাপক মোজাফফরকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়, ছিলেন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)।

প্রবীণ রাজনৈতিক নেতা ন্যাপের (মোজাফ্ফর) সভাপতির মৃত্যুতে শোক ও গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজনেস আওয়ার/২৪ মাগস্ট, ২০১৯/এ

উপরে