sristymultimedia.com

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬


বেতন বাড়ছে না প্রাথমিকের শিক্ষকদের

১২:৩৩পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বেতন বাড়ছে না। প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক উভয়েরই গ্রেড উন্নীত করে বেতন বাড়ানোর প্রস্তাব সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ে পাঠায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে সে প্রস্তাব নাকচ করে দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

রোববার (৮ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো অর্থ মন্ত্রণালয়ের উপসচিব সাদিয়া শারমিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক পদে বেতন গ্রেড যথাযথ ও সঠিক থাকায় প্রধান শিক্ষক পদের বেতন গ্রেড-১০ ও সহকারী শিক্ষক পদের বেতন গ্রেড-১২-তে উন্নীতকরণের সুযোগ নেই। ৩১ জুলাই এ-সংক্রান্ত প্রস্তাবটি পাঠায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, প্রাথমিক শিক্ষকদের দীর্ঘ আন্দোলনের পর গ্রেড পরিবর্তনের প্রস্তাবনা গত ২৯ জুলাই অর্থ মন্ত্রণালয়ে পাঠায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শিক্ষকদের দাবির মুখে এ প্রস্তাবনায় প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে উন্নীত করার সুপারিশ করা হয়। যদিও সহকারী শিক্ষকদের দাবি ছিল ১১তম গ্রেডে বেতন ভাতা। তাই অর্থ মন্ত্রণালয়ে পাঠানো গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রস্তাবটি সমালোচিত হয় শিক্ষক মহলে।

বিজনেস আওয়ার/১০ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

উপরে