ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

অ্যাশেজ - ২০১৯

শেষ টেস্টে জিতে সমতায় ফিরলো ইংলিশরা

২০১৯ সেপ্টেম্বর ১৬ ০৮:২৯:৪১

স্পোর্টস ডেস্ক : অ্যাশেজের শেষ টেস্টে হারের মুখে পড়েছে অস্ট্রেলিয়া। ৩৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৬৩ রানে অলআউট হয় অজিরা। হেরেছে ১৩৫ রানের ব্যাবধানে।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্টটি জিতে ২-২এ সমতায় শেষ করল ইংল্যান্ড। যদিও অ্যাশেজ থাকছে অস্ট্রেলিয়ার কাছেই, গত সিরিজের চ্যাম্পিয়ন হিসেবে এবার ড্র করেই ছাইদানি রেখে দিতে পারল তারা।

চোটের জন্য দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে মাঠে নামতে পারেননি স্মিথ। তৃতীয় টেস্ট দেখতে হয়েছে মাঠের বাইরে বসে। অ্যাশেজের পাঁচ ম্যাচের সিরিজে তিনটি ইনিংস হাতছাড়া করেছেন।

স্মিথ অবশ্য এবারের অ্যাশেজে একাধিক রেকর্ড গড়েছেন। চার ম্যাচে তার সব থেকে কম রানের ইনিংস ওভালের এই ২৩। তার আগের ছয়টি ইনিংসে স্মিথের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১৪৪, ১৪২, ৯২, ২১১, ৮২ ও ৮০।

অর্থাৎ, সিরিজে ১১০.৫৭ গড়ে ৭৭৪ রান সংগ্রহ করেছেন স্মিথ। দীর্ঘ ১৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরে এমন চমকপ্রদ পারফরম্যান্স।

কিন্তু অন্যদের অবস্থা একেবারেই খারাপ। দুই ওপেনারের মধ্যে মার্কাস হ্যারিস ৯ ও ডেভিড ওয়ার্নার ১১ রান করেছেন বড় লক্ষ্য তাড়ায় নেমে। নিজের বাজে অবস্থা বজায় রেখে সপ্তমবারের মতো স্টুয়ার্ট ব্রডের বলে আউট হন ওয়ার্নার।

দুই ওপেনারের পর দ্রুত ফেরেন লাবুশানে ১৪ ও স্মিথ ২৩। বল হাতে ভালো করলেও ব্যাট হাতে ব্যর্থ হন মিশেল মার্শ (২৪)। অধিনায়ক টিম পেইন করেন ২১। সেঞ্চুরিয়ান ম্যাথু ওয়েডকে সঙ্গ দিলেও ৯ রানের বেশি করতে পারেননি প্যাট কামিন্স।

শেষ পর্যন্ত ২৬৩ রানে অলআউট হয়ে গেলে একশর উপর রানে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। ওয়েড সর্বোচ্চ ১১৭ রান করেন। ইংল্যান্ডের হয়ে ব্রড ও জ্যাক লিচ চারটি করে উইকেট নিয়েছেন। ২টি জো রুটের দখলে।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্বর, ২০১৯/এ

উপরে