ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

২২ সেপ্টেম্বর থেকে অভিযান শুরু

'ফুটপাত যতদিন দখলমুক্ত না হবে ততদিন অভিযান চলবে'

২০১৯ সেপ্টেম্বর ১৭ ১৮:৩১:৫৪

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে ২২ সেপ্টেম্বর থেকে অভিযান পরিচালিত হবে।

মঙ্গলবার বিকেলে গুলশানস্থ নগর ভবনে এক বৈঠকে এ তথ্য জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বৈঠকে সড়ক ও ফুটপাত থেকে অবৈধ দখল অপসারণ, উচ্ছেদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের কৌশল নির্ধারণ, উচ্ছেদ পরবর্তী স্থানসমূহ অবৈধ দখলমুক্ত রাখা কার্যক্রম বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

মেয়র বলেন, অভিযানে আমরা এক একটি এলাকা ধরে পরিচালনা করব, ওই এলাকার ফুটপাত যতদিন পর্যন্ত দখলমুক্ত না হবে ততদিন পর্যন্ত অভিযান চলবে। সেক্ষেত্রে এক এলাকায় যদি আমাদের ৫ -১০ দিন লাগে, তাও করব।

আতিকুল ইসলাম বলেন, যারা এখনও ফুটপাত দখল করে বাণিজ্য করছেন তাদের বলছি আপনারা এখনই নিজ উদ্যোগে সরিয়ে নিন। আমরা অভিযানে নামলে কিন্তু কাউকেই ছাড় দেবো না। এছাড়া বিভিন্ন ডেভেলপার কোম্পানি তাদের নির্মাণ সামগ্রী ফুটপাতে রেখে নির্মাণ কাজ পরিচালনা করেন। এতে করে আমাদের ড্রেনের ক্ষতি হয়, যে কারণে পানি নিষ্কাশন হয় না। আমরা তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করব। কোনো অবৈধ দখল সিটি কর্পোরেশন সহ্য করবে না।

সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদ্য দায়িত্বপ্রাপ্ত কমিশনার শফিকুল ইসলাম, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন খান (ফারুক), ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ওয়ার্ড কাউন্সিলর এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/১৭ সেপ্টেম্বর,২০১৯/ এম

উপরে