sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬


পেঁয়াজের ঊর্ধ্বমুখী দামঃ বিক্রেতাসহ নয় প্রতিষ্ঠানকে জরিমানা

০৮:১৬পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ভোক্তা আইন লঙ্ঘনের দায়ে পেঁয়াজ বিক্রেতাসহ নয় প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। পেঁয়াজের ঊর্ধ্বমুখী দাম ও কারসাজি ঠেকাতে আজ মঙ্গলবার কারওয়ানবাজারে পেঁয়াজের আড়তে অভিযান চালানো হয়।

অভিযানে মূল্য তালিকা না থাকায় হাজী মিজান এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, চাঁদপুর জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা, আমিন ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মেসার্স বিসমিল্লাহ স্টোরকে ২ হাজার টাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদনের অপরাধে বিসমিল্লাহ হোটেলকে ৫ হাজার টাকা, কামরুলের দোকানকে ২ হাজার টাকাসহ আরও তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ভারত থেকে আমদানি করা পেঁয়াজের মূল্য বাড়ছে। এ খবরে দেশের বাজারে হু হু করে বাড়ছে পেঁয়াজের মূল্য। গত এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১৫-২০ টাকা। অনৈতিকভাবে যেন কেউ পেঁয়াজের দাম না বাড়তে পারে সেই জন্য ব্যবসায়ীদের সতর্ক করতে পাইকারি বাজারে এ অভিযান করছে ভোক্তা অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও ইন্দ্রানী রায়।

বিজনেস আওয়ার/১৭ সেপ্টেম্বর,২০১৯/ এম

এই বিভাগের অন্যান্য খবর

রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার
রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার

উপরে