ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬


বার্সাকে জেতাতে পারেলেন না মেসি

২০১৯ সেপ্টেম্বর ১৮ ০৯:৪২:২২

স্পোর্টস ডেস্ক :কাফ ইনজুরিতে এই মৌসুমে শুরু থেকে মাঠের বাইরে ছিলেন মেসি। মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমে দলকে জেতাতে পারেননি লিওনেল মেসি। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে শেষ পর্যন্ত স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে তার বার্সেলোনা।

সিগনাল ইদুনা পার্ক স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে বল দখলে বরাবরই আধিপত্য দেখায় বার্সেলোনা। যদিও শুরুর একাদশে ছিলেন না মেসি।

প্রথমার্ধে বলার মতো একমাত্র সুযোগটি পায় স্বাগতিকরাই। ২৫ মিনিটে। ডিফেন্স চেড়া পাস থেকে বল পেয়ে যান মার্কো রুইস। তার করা বাম পায়ের শটটি পা দিয়ে ফিরিয়ে দেন বার্সার জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান।

ইনজুরির কারণে প্রথমার্ধের শেষ দিকে মাঠ ছাড়েন জর্ডি আলবা। বিররতির পর শুরুতেই একটি গোলের সুযোগ নষ্ট করেন লুইস সুয়ারেস। এরপর ম্যাচের সহজ গোলে সুযোগ হাতছাড়া করেনবরুশিয়া।

৫৭ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। রুইসের নেওয়া পেনাল্টি শটটি ঠেকিয়ে দেন স্টেগান। আক্রমণের ধার বাড়াতে ম্যাচের ৫৯ মিনিটে মেসিকে মাঠে নামান কোচ ভালভার্দে। কিন্তু ম্যাচের ভাগ্য পরিবর্তন করতে পারেন নি মেসি।

শেষ দিকে বার্সা শিবিরে বেশ কয়েকবার আক্রমণ চালালেও কখনো গোলবার আবার কখনো বা গোলরক্ষক স্টেগানের কল্যাণে রক্ষা পায় বার্সেলোনা। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি।

বিজনেস আওয়ার/১৮ সেপ্টেম্বর, ২০১৯/এ

উপরে