ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬


জাকির নায়েকের বিরুদ্ধে ভারতে ফের পরোয়ানা জারি

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১০:৩৬:৩১

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামি বক্তা ডা. জাকির নায়েকের বিরুদ্ধে আবারও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারত। ভারতীয় গণমাধ্যম দ্য ইকোনমিক টাইমস জানায়, ২০১৬ সালের অর্থপাচারের মামলায় ওই পরোয়ানা জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

ভারতের জাতীয় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট সংস্থা (ইডি) জাকির নায়েকের বিরুদ্ধে অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা করলে বিচারক পিপি রাজবৈদ্য তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

২০১৬ সালের মামলার পর থেকে ১৯৩ কোটির বেশি রুপি পাচারের অভিযোগ রয়েছে জাকির নায়েকের বিরুদ্ধে। গত সপ্তাহে আদালতে জাকির নায়েক তার আইনজীবীর মাধ্যমে দুই মাসের সময় আবেদন করেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) আদালতে ওই আবেদন খারিজ হওয়ার পর অজামিনযোগ্য পরোয়ানা জারির আবেদন করে ইডি। তারপর আদালত তার বিরুদ্ধে ওই পরোয়ানা জারি করেন।

জাকির নায়েক তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন। ডা. জাকির নায়েককে ফেরত চাননি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

এ ব্যাপারে মাহাথির বলেন, জাকির নায়েককে হস্তান্তর করার জন্য নয়াদিল্লি বা মোদির পক্ষ থেকে কোনো অনুরোধ আমাদের কাছে আসেনি। মোদির সঙ্গে কথা হলেও তিনি এ বিষয়ে কিছুই বলেননি।

বিজনেস আওয়ার/১৯ সেপ্টেম্বর, ২০১৯/এ

উপরে