sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


অধ্যক্ষ ফওজিয়ার নিয়োগ স্থগিত করেননি আপিল বিভাগ

০৫:২৩পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ানার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তবে প্রজ্ঞাপনের কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে করা আবেদনের ওপর আগামী ২১ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

হাইকোর্টের একটি বেঞ্চ ১৭ সেপ্টেম্বর এক আদেশে অধ্যক্ষ নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন কেন অবৈধ ও বাতিল করা হবে না, অধ্যক্ষ নিয়োগ বাতিল সংক্রান্ত বিষয়ে সরকারের আরো দুটি প্রজ্ঞাপন (গত ৪ ও ৭ জুলাই জারি করা) কেন অবৈধ ও বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। তবে আদালত নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত না করায় ফওজিয়া রেজওয়ানা ওইদিনই অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।

এ অবস্থায় তার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত চেয়ে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ। তিনি আজ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ফওজিয়া রেজওয়ানকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। ১৭ সেপ্টেম্বর অধ্যক্ষ হিসেবে যোগদান করেন ফওজিয়া রেজওয়ান।

বিজনেস আওয়ার/১৯ সেপ্টেম্বর,২০১৯/ আরএম

এই বিভাগের অন্যান্য খবর

উপরে