ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬


ছাত্রলীগ নেতার বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

২০১৯ সেপ্টেম্বর ২৪ ২১:৪৯:২৬

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের শিক্ষার্থী তুহিন ইসলাম স্বার্থকের বহিষ্কারের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর থেকে প্রশাসনিক ভবনের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করছে। রাত ৭টা পর্যন্ত আন্দোলন অব্যাহত ছিল।

আন্দোলনকারীরা জানান, সোমবার দুপুর ১টায় পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সুমন মিয়া ও লিজা আক্তার বিভাগে প্রজেক্ট পেপার জমাদান শেষে ক্যাফেটেরিয়ায় খাবার খাচ্ছিল। এমন সময় তুহিন ইসলাম স্বার্থক তার মেয়ে বান্ধবী বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী সাদিয়াকে নিয়ে তাদের খাবারের টেবিলে জোড়পূর্বক বসতে চায়। এক পর্যায়ে বাকবিতণ্ড হলে স্বার্থক সুমনকে তিনটা থাপ্পর মারে। সুমন প্রতিত্তর করলে স্বার্থক ছুরি বের করে সুমনকে মেরে ফেলার হুমকি দেয়।

পরবর্তীতে তারা সোমবার বিকেল ৪টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ প্রদান করে। মঙ্গলবার দুপুর পর্যন্ত কোনো সিদ্ধান্ত না পাওয়ায় তারা প্রসাশনিক ভবনের সামনে অবস্থান নেয়।

তারা আরও জানান, প্রক্টর অফিসে ক্যাফেটেরিয়ার সিসি ক্যামেরার ফুটেজ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আমাদের বিষয়টি নিশ্চিত করেছেন। স্বার্থকের বহিষ্কার আদেশ না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এ প্রসঙ্গে ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের আইন অনুয়ায়ী এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজনেস আওয়ার/২৪ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

উপরে