ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬


কোম্পানি সচিবদেরকে ব্যক্তিগত সচিব হিসাবে ব্যবহার করা হয়- নিজামী

২০১৯ অক্টোবর ০৫ ১৮:৪১:২৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানির সচিবকে উদ্যোক্তা/পরিচালকেরা ব্যক্তিগত সচিব হিসাবে ব্যবহার করছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী।

শনিবার (০৫ অক্টোবর) রাজধানীতে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানির কমপ্লায়েন্স অফিসারদের নিয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নিজামী বলেন, বিভিন্ন তালিকাভুক্ত কোম্পানির সচিবসহ অন্যান্য কর্মকর্তারা উদ্যোক্তা/পরিচালকদের ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের জন্য কাজ করে যাচ্ছেন। এ বিষয়টি আজকের অনুষ্ঠানে আপনারা (উপস্থিত তালিকাভুক্ত কোম্পানির প্রতিনিধিরা) বললে খুশি হতাম। এসময় উপস্থিত কোম্পানির কর্মকর্তারা বলেন, স্যার বিষয়টি জনসম্মুখে বলা যাবে না। আমরাতো চাকরী করি।

আরও পড়ুন.....
স্টক এক্সচেঞ্জ কুড়েঁ কুড়েঁ চলছে

এসময় কোম্পানিতে স্বতন্ত্র পরিচালকদের ইন্টারেস্ট থাকে না বলে জানান কমপ্লায়েন্স অফিসাররা। যে কারনে তারা শুধুমাত্র বোর্ড মিটিংয়ে আসেন এবং ফি নিয়ে চলে যান। আর এটাই সত্য। তাই কোম্পানির উন্নয়নে স্বতন্ত্র পরিচালকদের শক্তিশালী করা দরকার বলে জানান তারা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএমবিএর সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক খায়রুল বাশার, সাবেক সভাপতি ছায়েদুর রহমানসহ বিভিন্ন কোম্পানির সচিব, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) ও অন্যান্য কর্মকর্তারা।

বিজনেস আওয়ার/০৫ অক্টোবর, ২০১৯/আরএ

উপরে