ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬


তিন বছর পর টি-টোয়েন্টিতে স্মিথ

২০১৯ অক্টোবর ০৮ ১০:২০:৫৭

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপপের জন্য অস্ট্রেলিয়ার তোরজোড় যেন একটু বেশিই। তাই প্রায় বছরখানেক আগে থেকেই বিশ্বকাপকে দৃষ্টিসীমানায় রেখেছে তারা।

সে লক্ষ্যে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এ দুই সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এ স্কোয়াডে নিজেদের জায়গা ধরে রেখেছেন মাত্র ৭ জন খেলোয়াড়, বাদ পড়েছেন বাকিরা।

তবে এ দুই সিরিজের সবচেয়ে আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো প্রায় সাড়ে তিন বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামবেন অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় স্টিভেন স্মিথ। সবশেষে ২০১৬'র মে মাসে ভারতের বিপক্ষে খেলেছিলেন তিনি।

টেস্ট ও ওয়ানডে ক্যারিয়ার যতোটা সমৃদ্ধ, কুড়ি ওভারের ফরম্যাটে ঠিক ততটা পারদর্শী নন স্মিথ। ছয় বছরে মাত্র ৩০ ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে ২৫ ইনিংসে ব্যাট করে তার রান সংখ্যা ৪৩১, ফিফটি মাত্র ২টি।

এদিকে স্মিথের তিন বছরের অপেক্ষা শেষ হওয়ার সিরিজে দল থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস, ক্রিস লিন, ডি'আরকি শর্ট, নাথান লিয়ন, নাথাল কাউল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্বরা। এছাড়া পিঠের অস্ত্রোপচারের কারণে খেলতে পারবেন না জেসন বেহরেনডর্ফ।

এক ঝাঁক খেলোয়াড় পরিবর্তনের স্কোয়াডে পুনরায় দলে ফিরেছেন ডানহাতি পেসার বিলি স্ট্যানলেক। এছাড়া লিয়নের বদলে স্পিন ডিপার্টমেন্টে রয়েছেন অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।

চলতি মাসে ২৭ তারিখ শুরু শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে ৩০ অক্টোবর ও ১ নভেম্বর মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ। এরপর পাকিস্তানের বিপক্ষে সিরিজটি শুরু হবে ৩ নভেম্বর। বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৮ নভেম্বর।

বিজনেস আওয়ার/০৮ অক্টোবর, ২০১৯/এ

উপরে