sristymultimedia.com

ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬


বিডিনিউজে এলআর গ্লোবালের বিনিয়োগ আটকে দিল বিএসইসি

০৯:৪০পিএম, ১৩ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক :অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠান এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ৫০ কোটি টাকা বিনিয়োগ আটকে দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে এক জরুরি কমিশন সভা করে এ বিনিয়োগ আটকানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড নামক সম্পদ ব্যবস্থাপক কোম্পানি বা উহার ব্যবস্থাপনাধীন ফান্ড থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ৫০ কোটি বিনিয়োগ শীর্ষক সংবাদ কমিশনের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

“এ সংক্রান্ত সমুদয় তথ্যাদি আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে কমিশনে দালিখ করার জন্য উক্ত সম্পদ ব্যবস্থাপক কোম্পানিকে নির্দেশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কমিশন কর্তৃক এ সংক্রান্ত পূর্ণাঙ্গ তথ্য প্রাপ্তি ও বিশ্লেষনের পূর্বে উল্লেখিত বিনিয়োগ ও বিনিয়েঅগ সংক্রান্ত কার্যক্রম হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট পক্ষগুলোকে নির্দেশ প্রদানের সিদ্ধান্তও সভায় নেয়া হয়েছে” বলে জানিয়েছেন সাইফুর রহমান।

এর আগে দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এক সংবাদে বলা হয়, নিউ ইয়র্ক ভিত্তিক একটি কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান ‘এলআর গ্লোবাল বাংলাদেশ’ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ৫০ কোটি টাকা বিনিয়োগ করছে। বিনিয়োগ করা এ টাকার একটি বড় অংশ ব্যয় হবে ডিজিটাল সংবাদ সেবার সম্প্রসারণ ও উদ্ভাবনে।

বাংলাদেশে কোনো ডিজিটাল মিডিয়া কোম্পানিতে এককভাবে এটাই সবচেয়ে বড় প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়। এ বিনিয়োগের বিষয়ে বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বলেন, “গত ১৩ বছরের চেষ্টায় সংবাদসেবার যে ধারা-প্রকৃতি আমরা গড়ে তুলেছি, তাকে নতুন পর্যায়ে নিয়ে যাওয়ার রসদ যোগাবে এই বিনিয়োগ।

“দেশের দ্বিতীয় বৃহত্তম অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি যখন এককভাবে সবচেয়ে বড় অংকের বিনিয়োগ নিয়ে আসে, তখন তাতে পারস্পরিক আস্থা ও অভীষ্টে পৌঁছানোর যৌথ সংকল্পেরই প্রকাশ ঘটে” বলেও তৌফিক ইমরোজ খালিদীর বরতে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বিডিনিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম গত সপ্তাহে ঢাকায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে- রিয়াজ ইসলাম বলেন, আমাদের এই বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়ার প্রাথমিক কারণ তৌফিক ইমরোজ খালিদী এবং তার গড়ে তোলা ব্র্যান্ড, যার পেছনে রয়েছে আদর্শ, সততা ও কনটেন্টের মান বজায় রাখার ক্ষেত্রে দৃঢ় সংকল্প এবং অত্যন্ত সীমিত পুঁজি নিয়ে পাঠকের আস্থা ধরে রেখে আরও বেশি মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা।

বিজনেস আওয়ার/১৩ অক্টোবর, ২০১৯/আরএ

উপরে