sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬


'যৌথ প্রযোজনা ছাড়া ছবি নয়'

০১:৫৫পিএম, ১৪ অক্টোবর ২০১৯


বিনোদন ডেস্ক : ক্যাসিনো কেলেংকারি প্রকাশ্যে আসার পর সামনে চলে আসে ঢাকাই ছবির চারজন নায়িকার নাম। বলা হয়, এই কেলেংকারিতে যারা গ্রেপ্তার হয়েছেন তাদের সঙ্গে কোনো না কোনোভাবে জড়িত।

এই চার নায়িকার মধ্যে নায়িকা মিষ্টি জান্নাতের নামটিও রয়েছে। তবে মিষ্টি জান্নাত এ অভিযোগ অস্বীকার করেন এবং গণমাধ্যমে আত্মপক্ষ সমর্থন করে বিবৃতি ও সাক্ষাৎকার দেন। কিন্তু মিষ্টি জান্নাতের নামটি কিভাবে এলো?

জানা গেছে, চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হওয়ার দুই বছর পরই তিনি একটি প্রযোজনা প্রতিষ্ঠান শুরু করেন। সেটির নাম হেভেন মাল্টিমিডিয়া। এই প্রযোজনা প্রতিষ্ঠানের নামে তিনি বিনিয়োগ করতে শুরু করেন।

কিন্তু প্রশ্ন ওঠে মাত্র দুটি ছবিতে অভিনয়ের পরপরই তিনি বেশ কয়েকটি ছবি প্রযোজনার ঘোষণা দিলেন কিভাবে? এতো টাকা পেলেন কোথায়? এসব প্রশ্নের জবাব খুঁজতে গিয়ে অন্যান্য অনুষঙ্গের মধ্যে ক্যাসিনোর কথাও চলে আসে।

কিন্তু রুপালী জগতের নায়ক বা নায়িকাদের প্রযোজনা প্রতিষ্ঠান গড়ার খবর নতুন কিছু নয়। মাহিয়া মাহি, ববিসহ অনেকেই প্রযোজনা প্রতিষ্ঠান গড়েছেন। নিজের প্রডাকশন হাউজ থেকে তাঁরা নিয়মিত চলচ্চিত্র প্রযজনা করছেন।

সে তালিকায় নিজের নাম যোগ করার বিষয়ে মিষ্টি বলেন, পরিবারের সবাই-ই কোনো না কোনো ব্যবসার সঙ্গে জড়িত। আমিও পড়ালেখার পাশাপাশি নাটক প্রযোজনা করে আসছি। ভাবলাম, যেহেতু চলচ্চিত্রে অভিনয় করছি, তাই এখানে প্রযোজনা করা যেতে পারে।

মিষ্টি বলেন, হেভেন প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আমার কয়েকজন অংশীদার আছেন। আমরা সবাই মিলে ছবি প্রযোজনা করেছি। এখানে বাইরের অর্থ আসার কোনো সুযোগ নেই। এসবের সঙ্গে আমাকে অহেতুক জড়ানো হচ্ছে। সব ভুয়া।

উল্লেখ্য, ২০১৪ সালে শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত লাভ স্টেশন চলচ্চিত্রের মাধ্যমে মিষ্টি জান্নাতের অভিষেক হয়। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হল চিনি বিবি, তুই আমার, আমি নেতা হবো।

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার চলচ্চিত্র তুই আমার দিয়ে ২০১৬ সালে তিনি প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার প্রযোজনা প্রতিষ্ঠানের দুটি ছবি- তুই আমার ও তুই আমার রাণী রয়েছে। এছাড়া ভোজপুরি চলচ্চিত্র রংবাজ খিলাড়ি তে অভিনয় করেন মিষ্টি।

নিয়মিত ছবি প্রযোজনার ব্যাপারে মিষ্টি জান্নাত আরও বলেন, এখন থেকে তিনি যৌথ প্রযোজনা ছাড়া স্থানীয়ভাবে কোনো ছবিই প্রযোজনা করবেন না।

বিজনেস আওয়ার/১৪ অক্টোবর, ২০১৯/এ

উপরে