sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬


দলীয় পদ ছাড়ছেন অমিত শাহ

১০:৫৫এএম, ১৫ অক্টোবর ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : তিনি একাধারে বিজেপি সভাপতি এবং ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। গেল লোকসভা নির্বাচনের পর মন্ত্রীসভা গঠনের সময়ই কথা উঠেছিল যে এবার কাঁধ থেকে দায়িত্ব নামাবেন অমিত শাহ।

অবশেষে বিজেপির এই সভাপতি সোমবার নিজের মুখেই ঘোষণা করলেন যে, নতুন সভাপতি পেতে চলেছে দল। চলতি বছরের শেষের দিকে অর্থাৎ আগামী ডিসেম্বরে সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হলে দলের নেতৃত্বের জন্য নতুন নেতার পথ তৈরি করবেন তিনি।

ইন্ডিয়া টুডের কাছে দেয়া এক সাক্ষাতকারে অমিত শাহ বলেন, আনুষ্ঠানিকভাবে দলের সভাপতির আসনে না থাকলেও তিনি পর্দার আড়াল থেকে দলকে পরিচালনার সুপার পাওয়ার হিসেবে কাজ করবেন এমন ধারণা মোটেও ঠিক নয়।

তিনি আরও জানান, ২০১৪ সালে তিনি বিজেপি প্রধানের দায়িত্ব নেওয়ার সময়ও ঠিক এমনই কথা উঠেছিল এবং একবার তার বদলে অন্য কেউ এসে সংগঠনের হাল ধরলেই সব জল্পনা শেষ হবে।

অমিত শাহ বলেন, বিজেপি কংগ্রেসের মতো নয় এবং কেউ একে পর্দার আড়াল থেকে চালাতে পারবে না। বিজেপি সাধারণত এক ব্যক্তি এক পদ রীতি অনুসরণ করে।

সাংগঠনিক নির্বাচন সামনে। নতুন সভাপতি ডিসেম্বরের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন এবং দলের বিষয়গুলো বুঝে নেবেন। ২১ অক্টোবর মহারাষ্ট্র ও হরিয়ানায় ভোট হবে। ফল প্রকাশ হবে ২৪ অক্টোবর।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০১৯/এ

উপরে