sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬


বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত ফাহমিদা

১১:৪৭এএম, ১৫ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ক্যান্সারে আক্রান্ত ফাহমিদা বাঁচতে চায়। তাকে চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার জন্য দেশের বিত্তবান নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে তার পরিবার।

পারিবারিক সুত্রে জানা গেছে, ফাহমিদা ঢাকা মাইক্রোল্যাব ইনস্টিটিউট অব মেডিক্যাল টেকনোলজি অ্যান্ড ম্যাটসে ডিপ্লোমা করছেন। ২০১৮ সালের অক্টোবর মাসে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকার গ্রিনলাইফ মেডিক্যাল হাসপিটালে ভর্তি করা হয়।

সেখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসক জানান, ফাহমিদার ডান পাশের ফুসফুসে ক্যান্সার হয়েছে। দিন দিন ফাহমিদার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

ফাহমিদাকে ২১ দিন পরপর ছয় সার্কেল কেমোথেরাপি দিতে হবে। যা ২০১৮ নভেম্বরের থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত চলে। তার ৬ সার্কেল কেমোথেরাপি দেওয়ার হয়। পরে চিকিৎসকের কাছে যাওয়া হয় চেকআপ করাতে পরে তারা আবারও কিছু পরীক্ষা-নিরীক্ষা দেন।

পরীক্ষা-নিরীক্ষা রিপোর্ট দেখে চিকিৎসকেরা জানান, ফাহমিদা কোনো রেডিওথেরাপি দেওয়া যাবে না। তাকে আরও ১২টা সার্কেল কেমোথেরাপি দিতে হবে। যার থেকে ৩ সার্কেল কেমোথেরাপি দেওয়া হয়েছে এখনও আরও ৯ সার্কেল বাকি আছে।

তার চিকিৎসায় ৭ থেকে ৮ লাখ টাকা প্রয়োজন। ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ফাহমিদার ১২ লাখ টাকা খরচ হয়েছে। পরিবার এখন সর্বশান্ত হয়ে গেছে। ফাহমিদাকে বাঁচাতে এমন অবস্থায় আপনাদের সহযোগিতা দরকার।

শারমিন আক্তার
হিসান নং: ১০৮১৫১০১৯৯২৯৭
ডাচ বাংলা ব্যাংক লিমিটেড
শান্তিনগর শাখা, ঢাকা।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০১৯/এ

উপরে