sristymultimedia.com

ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬


গত সপ্তাহে ৯ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

১০:২৫এএম, ১৯ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ৯টি হলো : নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সিলভা ফার্মাসিউটিক্যালস, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো), জেনেক্স ইনফোসিস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড এবং এনভয় টেক্সটাইল।

কোম্পানিগুলোর মধ্যে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং ১০০ শতাংশ নগদ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ১০ শতাংশ নগদ, সিলভা ফার্মাসিউটিক্যালস ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, নূরানী ডাইং ১০ শতাংশ বোনাস, ডেসকো ১২ শতাংশ নগদ, জেনেক্স ইনফোসিস ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ১৫ শতাংশ বোনাস এবং এনভয় টেক্সটাইল শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করেছে কোম্পানিগুলো। কোম্পানিগুলোর মধ্যে নর্দার্ণ জুটের ৫ ডিসেম্বর, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ২৪ নভেম্বর, সিলভা ফার্মাসিউটিক্যালসের ২৫ নভেম্বর, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইংয়ের ৫ ডিসেম্বর, নূরানী ডাইংয়ের ১৯ ডিসেম্বর, ডেসকোর ৪ জানুয়ারি, জেনেক্স ইনফোসিসের ২৪ ডিসেম্বর, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের ২৩ নভেম্বর এবং এনভয় টেক্সটাইলের এজিএম আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ঘোষিত লভ্যাংশ বিতরণের জন্য শেয়ারহোল্ডার নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিগুলো। এর মধ্যে নর্দার্ণ জুটের ৫ নভেম্বর, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ৬ নভেম্বর, সিলভা ফার্মাসিউটিক্যালসের ৬ নভেম্বর, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইংয়ের ১৪ নভেম্বর, নূরানী ডাইংয়ের ৬ নভেম্বর, ডেসকোর ২১ নভেম্বর, জেনেক্স ইনফোসিসের ৭ নভেম্বর, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের ৩ নভেম্বর এবং এনভয় টেক্সটাইলের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে নর্দার্ণ জুটের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২৩.২৯ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮০.৩৩ টাকায়; বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ইপিএস হয়েছে ৩.৬২ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৬.৯৫ টাকায়; নূরানী ডাইংয়ের ইপিএস হয়েছে ১.১৮ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১২.৮০ টাকায়; সিলভা ফার্মাসিউটিক্যালসের ইপিএস হয়েছে ১.১৫ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬.৪১ টাকায়; ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইংয়ের ইপিএস হয়েছে ০.৯৭ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ২০.৪৮ টাকায়; ডেসকোর ইপিএস হয়েছে ২.৭৭ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৬.৩০ টাকায়; জেনেক্স ইনফোসিসের ইপিএস হয়েছে ২.৭১ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬.৭০ টাকায়; ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের ইপিএস হয়েছে ২.৭৫ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০.১৬ টাকায় এবং এনভয় টেক্সটাইলের ইপিএস হয়েছে ৩.৩১ টাকা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮.৩৫ টাকায়।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০১৯/এস

উপরে