sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬


চট্টগ্রামে হকার্স মার্কেটে আগুন, ব্যাপক ক্ষতি

১০:৩৫এএম, ১৯ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : চট্টগ্রামে জহুর হকার্স মার্কেট ও জালালাবাদ মার্কেটে ভোর রাতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে ব্যবসায়ীদের কোটি কোটি টাকার মালামাল পুড়ে গেছে। তবে কোনো প্রাণহানীর তথ্য পাওয়া যায়নি।

শনিবার (১৯ অক্টোবর) ভোর পৌনে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি স্টেশনের ১৫টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ট্টগ্রামের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫ ইউনিট ঘটনাস্থলে যায়। সকাল ৬টার দিকে প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুনে পুড়ে যাওয়া দোকানগুলোর অনেক ব্যবসায়ী বলছেন, তাদের দোকানে লাখ লাখ টাকার একেবারে রেডি করা মালামাল ছিল ক্রেতাকে সরবরাহের জন্য। অনেকের আবার ক্যাশে রক্ষিত কয়েক লাখ টাকা পুড়ে গেছে, এমন তথ্যও মিলেছে।

অগ্নিকবলিত মার্কেটে প্রচুর কাপড়ের দোকান, টেইলার্স রয়েছে। আগুন লেগে ব্যবসায়ীদের এসব দোকানের বহু মূল্যবান মালামাল পুড়ে গেছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছেন, আগুনে জালালাবাদ এবং জহুর হকার্স মার্কেটের প্রায় দেড় শতাধিক দোকান পুড়ে গেছে। এ মার্কেটে প্রচুর কাপড়ের দোকান, টেইলার্স রয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানানো হবে।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০১৯/এ

উপরে