sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬


এবার ধারাবাহিক নাটকে প্রিয়া আমান

০২:০৫পিএম, ১৯ অক্টোবর ২০১৯

বিনোদন ডেস্ক : কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের আলোচিত উপন্যাস 'আগুন পাখি' নিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করছেন নির্মাতা পারভেজ আমীন। চার বোনের কথকতা নিয়ে এই উপন্যাসটি রচনা করেছেন লেখক।

উপন্যাসটিতে চার বোনের জীবন দর্শন স্থান পেয়েছে অনুপুংখভাবে। চার বোনের একজন হিসেবে ধারাবাহিকটিতে অভিনয় করছেন নিজ অভিনয় দক্ষতায় আস্থাশীল অভিনেত্রী প্রিয়া আমান।

হাসান আজিজুল হককে বিবেচনা করা হয় বাংলা ভাষার অন্যতম প্রধান একজন কথাসাহিত্যক হিসেবে। ষাটের দশকে আবির্ভূত এই কথাসাহিত্যিক তার সুঠাম গদ্য এবং মর্মস্পর্শী বর্ণনাভঙ্গির জন্য প্রসিদ্ধ।

জীবনসংগ্রামে লিপ্ত মানুষের কথকতা তার গল্প-উপন্যাসের প্রধানতম অনুষঙ্গ। রাঢ়বঙ্গ তার অনেক গল্পের পটভূমি। আগুনপাখি উপন্যাসটিও তাই। এই উপন্যাসটি প্রকাশিত হয়েছে ২০০৬ সালে।

উপন্যাসটির জন্য তিনি ২০০৮ সালে কলকাতা থেকে ‘আনন্দ সাহিত্য পুরস্কার’ লাভ করেন। প্রিয়া বলেন, আমি হাসান আজিজুল হক সম্পর্কে কমই জানি। তবে উপন্যাসটি আমার হাতে আছে। আমার চরিত্রটি বুঝার জন্য বারবারই উপন্যাসটি পড়ছি।

টিভি পর্দার ব্যস্ত অভিনেত্রী প্রিয়া আমান বর্তমানে নতুন পাঁচটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। প্রতিদিন কোনো না কোনো চ্যানেল ঘুরলেই দেখা যাচ্ছে প্রিয়াকে।

এর মধ্যে প্রচারিত হচ্ছে সৈয়দ শাকিলের 'নীল ঘুড়ি', মোহন খানের 'নীড় খোঁজে গাঙচিল', এফ জামান তাপসের 'আলো ছায়ার কাব্য', সুজন শাহরিয়ার 'সখিনার সংসার'। খন্ড নাটক তাইফুর জামান আশিকের 'সুপার হিট জামাই' ও সুজন শাহরিয়ার 'নুর জাহান'।

এ প্রসঙ্গে প্রিয়া বলেন, আমি সব সময়ই ভালো গল্প এবং আমার চরিত্রের ভিন্নতা খোঁজার চেষ্টা করেছি। আমি মনে করি একজন শিল্পী হিসেবে ভালো ভালো কাজের মাধ্যমে সমাজের পাশে, সমাজের মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্বের মধ্যে পড়ে।

যে কারণে গড়পড়তা কাজ আমি করতেও চাই না। একজন শিল্পী যখন ভালো কাজ করেন তখন নিজেও তৃপ্ত থাকেন। শিল্পী হিসেবে নিজের দায়বদ্ধতার জায়গা থেকেই ভালো ভালো কাজ করতে চাই। সব ক'টি নাটক দর্শকদের ভালো লাগবে।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০১৯/এ

উপরে