sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬


ওয়াটা কেমিক্যালের মুনাফা বেড়েছে ১১১ শতাংশ

১০:৪৪এএম, ২১ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালের আগের অর্থবছরের তুলনায় ২০১৮-১৯ অর্থবছরে ব্যবসায় মুনাফা বেড়েছে ১১১ শতাংশ। একইসঙ্গে বেড়েছে লভ্যাংশ ঘোষণার পরিমান।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়াটা কেমিক্যালের ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ৫.৫১ টাকা। যা ২০১৮-১৯ অর্থবছরে বেড়ে হয়েছে ১১.৬৩ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ৬.১২ টাকা বা ১১১ শতাংশ। মুনাফার এই উত্থানে সঙ্গে সঙ্গে কোম্পানিটির পরিচালনা পর্ষদ আগের অর্থবছরের ৪০ শতাংশ (১০% নগদ ও ৩০% বোনাস) থেকে বাড়িয়ে ২০১৮-১৯ অর্থবছরের ব্যবসায় ৫৫ শতাংশ (৩০% নগদ ও ২৫% বোনাস) লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিটির ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি ১১.৬৩ টাকা হিসেবে মোট ১৩ কোটি ৭৯ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্য থেকে ৩০ শতাংশ বা শেয়ারপ্রতি ৩ টাকা হিসাবে মোট ৩ কোটি ৫৬ লাখ টাকার নগদ লভ্যাংশ বিতরন করা হবে। অর্থাৎ মুনাফার ২৫ শতাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরন করা হবে।

এদিকে ২৫ শতাংশ বোনাস বা শেয়ারপ্রতি ২.৫০ টাকা হিসাবে ২ কোটি ৯৬ লাখ টাকা বা মুনাফার ২১ শতাংশ দিয়ে পরিশোধিত মূলধন বাড়ানো হবে। মুনাফার বাকি ৭ কোটি ২৭ লাখ টাকা বা ৫৩ শতাংশ রিজার্ভে রাখা হবে।

উল্লেখ্য রবিবার (২০ অক্টোবর) লেনদেন শেষে ওয়াটা কেমিক্যালের শেয়ার দর দাড়িঁয়েছে ৬৪০.৪০ টাকায়।

বিজনেস আওয়ার/২১ অক্টোবর, ২০১৯/আরএ

উপরে