sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬


ট্রু-কলারে যোগ হলো নতুন ফিচার

০৫:৫৫পিএম, ২৫ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক : অপরিচিত কল-এর হাত থেকে ফোন ব্যবহারকারীদের রক্ষা করতে পারে ট্রু-কলার অ্যাপ। কারণ অ্যাপটির সাহায্যে অপরিচিত কোনো নাম্বার থেকে কল এলেও, কে কল করেছিলেন তা শনাক্ত করা সম্ভব।

এবার নতুন ফিচার নিয়ে এলো ট্রু-কলার। ট্রু-কলারে এবার চ্যাটিংও করা যাবে। সম্প্রতি ভিওআইপি কলিং-এ ‘কল ওয়েটিং’ সহ একাধিক ফিচার চালু করেছে জনপ্রিয় এই অ্যাপ।

ট্রু-কলারের গ্রুপ চ্যাটে ছবি, ভিডিও শেয়ার করা যাবে। তবে অবাঞ্ছিত সদস্যদের এই গ্রুপ চ্যাট থেকে দূরে রাখা যাবে সহজেই। কারণ আমন্ত্রণ জানালে তবেই ট্রু-কলারের কোনও গ্রাহক এই গ্রুপে যোগ দিতে পারবেন।

অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ট্রু-কলারের এই নতুন গ্রুপ চ্যাট-এর সুবিধা পাবেন। গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে এই ফিচারে। কোনও গ্রুপে যে সব সদস্যের নম্বর সেভ করা থাকবে শুধুমাত্র তারাই গ্রুপের বাকি সদস্যদের নম্বর দেখতে পাবেন।

গ্রুপে অচেনা কোনও সদস্যদের কাছে কোনও নম্বর শেয়ার করার আগে, যার নম্বর শেয়ার করছেন তার অনুমতি নেওয়ার প্রয়োজন হবে। অনুমতি মিললে তবেই কোনও নম্বর শেয়ার করা যাবে।

আপনি না চাইলে কেউ আপনাকে কোনও গ্রুপে যুক্ত করতে পারবে না। কারণ, এই ফিচারে কোনও গ্রুপের অ্যাডমিন আর নতুন কোনও সদস্য - উভয় পক্ষের সম্মতি থাকাটা বাধ্যতামূলক।

বিজনেস আওয়ার/২৫ অক্টোবর, ২০১৯/এ

উপরে