businesshour24.com

ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬


‘আশ্রয়’ চেয়ে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীরা

০৩:৪৯পিএম, ২৯ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক: গণরুম সমস্যা সমাধানে দৃশ্যমান পদক্ষেপ নিতে গত ১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১৫ কার্যদিবস সময় বেঁধে দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য তানভীর হাসান সৈকত৷ এই সময়ের মধ্যে সমস্যা সমাধানে ‘দৃশ্যমান পদক্ষেপ’ বা ‘সদিচ্ছার প্রতিফলন’ না দেখায় উপাচার্যের ‘ছায়াতলে আশ্রয়’ চেয়ে গণরুমের বাসিন্দাসহ ঢাবির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের নিয়ে তাঁর (উপাচার্য) বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন তানভীর৷

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন গণরুমের শিক্ষার্থীরা।

'যাচ্ছি পচে গণরুমে, এখানে নাকি স্বপ্ন জমে', 'গণরুমের বঞ্চনা মানি না মানব না', 'গণরুমে আমরা থাকি, প্রশাসন খায়-দায় ঘুমায় নাকি', 'আমরা এখন চুপসে গেছি, জ্ঞানশূন্য কালোমাছি'- শিক্ষার্থীদের এমন নানা স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবনের সামনের এলাকা।

তানভীর হাসান সৈকত বলেন, গণরুমে থাকার যন্ত্রণা সহ্য করতে না পেরে আমরা উপাচার্যের বাসায় উঠতে এসেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে উপাচার্য আমাদের সঙ্গে অভিভাবকসুলভ আচরণ করেননি। তাই বাধ্য হয়ে তার বাসভবনের সামনেই অবস্থান নিয়েছি। আমরা গণরুম বন্ধ করে শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা গণরুমে থাকা তাদের শয্যাপত্র (বালিশ, তোষক) নিয়ে অবস্থান নিয়ে গণরুম বন্ধ ও বৈধ সিটের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দিচ্ছেন। তারা গণরুম সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়ার ঘোষণা দিয়েছেন।

বিজনেস আওয়ার/২৯ অক্টোবর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে