sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬


ট্রেন দুর্ঘটনায় হতাহত বাংলাদেশিদের ক্ষতিপূরণ দিলো সৌদি সরকার

০২:৫২পিএম, ৩১ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক : ২০১৫ সালে হজের সময় ট্রেন দুর্ঘটনায় নিহত ও আহত বাংলাদেশিকে ক্ষতিপূরণ দিয়েছে সৌদি সরকার। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হতাহতদের পরিবারের কাছে চেক হস্তান্তর করেন।

ট্রেন দুর্ঘটনায় নিহত মো. আব্দুল কাশেমের পরিবারকে দুই কোটি ২৬ লাখ এবং আহত সরদার আব্দুল রব ও মো. নাজিমউদ্দিনকে এক কোটি ১৩ লাখ করে দুটি চেক হস্তান্তর করা হয়।

নিহত আব্দুল কাশের পরিবাবেরর পক্ষ থেকে তার মা, স্ত্রী, ছেলে এবং দুই মেয়ে চেক গ্রহণ করেন। আহতরা নিজেরাই তাদের চেক গ্রহণ করেন।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, সৌদি সরকারের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ। এ কারণে আমরা হতাহতদের এই ক্ষতিপূরণ দিতে পেরেছি।

আব্দুল রব বলেন, আমি কাবা শরীফে ঢোকার চেষ্টা করছিলাম। কিন্তু ভিড়ের ভেতর ঢুকতে না পারায় বাইরে দোয়া পড়ছিলাম তখন হঠাৎ বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পাই।

পরে বুঝতে পারি আমার পায়ের হাঁটুর নিচ থেকে সবকিছু গুঁড়ো গুঁড়ো হয়ে গেছে। পরে আমাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। সৌদি কর্তৃপক্ষ আমাকে সেখানে দুই মাস চিকিৎসা দেয়।

হজ মন্ত্রণালয়ের সহায়তায় ঢাকায় ফেরত আসি। এরপর তিন বছর আমি চিকৎসাধীন অবস্থায় থাকি। আমি বর্তমানে পুরোপুরি সুস্থ নই।

বিজনেস আওয়ার/৩১ অক্টোবর, ২০১৯/এ

উপরে