sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬


বাংলাদেশের বাজারে আইফোন ১১ সিরিজের যাত্রা শুরু

০১:৩৪পিএম, ০২ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক :দেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স। শনিবার (২ নভেম্বর) থেকে আইফোনের বাংলাদেশের একমাত্র অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড সেটগুলো বাজারে নিয়ে এলো।

রাজধানীর গুলশানে ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড কার্যালয়ে সেটগুলোর বাংলাদেশে মার্কেটিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেনারেশন নেক্সটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সিপিএলে’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও অ্যাসিসটেন্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।

শনিবার থেকে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স কেনার সুযোগ পাচ্ছেন ক্রেতারা।

ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি’র নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭ হাজার ৯৯৯ টাকা। আইফোন ১১ তে ৬ দশমিক ১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫ দশমিক ৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্সে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে। পেছনের তিনটি ক্যামেরার প্রতিটিই ১২ মেগাপিক্সেলের। এর একটি ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্স, আরেকটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল অন্যটি টেলিফোটো ক্যামেরা।

এ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহু নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি।

এছাড়া একজন ক্রেতা খুব সহজেই www.Compustarltd.com-এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এছাড়াও জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভাল অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না।

বিজনেস আওয়ার/০২ নভেম্বর, ২০১৯/এ

উপরে