sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬


ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’

১২:১৪পিএম, ০৪ নভেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপনের নতুন সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হবে এই সিনেমা।

‘অপারেশন সুন্দরবন’-এর বিভিন্ন চরিত্রের শিল্পীদের মধ্যে আছেন রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া ও জিয়াউল রোশান, মনোজ প্রামানিক, সামিনা বাশার, দীপু ইমাম, এহসানুর রহমানসহ আরও অনেকে।। তাদের সঙ্গে থাকছেন ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করা তাসকিন রহমান।

ছবিটির পরিচালক দীপংকর দীপন বলেন, ‘অপারেশন সুন্দরবন’ মুভিটির মাধ্যমে র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের পাশাপাশি এখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরা হবে। বিশ্বের সবচেয়ে বড় এই ম্যানগ্রোভ বনে একসময় দস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন নিয়ে সাধারণ মানুষের ভয় ছিল। সুন্দরবনের মানুষ জীবিকা নির্বাহের জন্য মাছ ধরা ও মধু সংগ্রহ করতে পারত না। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়, তাও উঠে আসবে। এখন সুন্দরবন দস্যুমুক্ত। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে ছবিটি।

ছবির নির্মাতা আরও জানান, ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি করার জন্য র‌্যাবের বর্তমান ডিজি বেনজীর স্যার (সেসময় ডিএমপির পরিচালক) ছিলেন, মূলত তার অনুপ্রেরণায় ‘ঢাকা অ্যাটাক’ নির্মিত হয়েছিল। এবারও তারই তত্ত্বাবধায়নে ‘অপারেশন সুন্দরবন’ ছবিটির কাজ শুরু করতে যাচ্ছেন। সিনেমাটির গল্পের জন্য প্রায় দেড় বছরব্যাপী সময় ধরে সুন্দরবনের জলদস্যু প্রান্তিক জনগোষ্ঠী ও এর সাথে সংশ্লিষ্ট বিভিন্ন মানুষের জীবনযাত্রা নিয়ে গবেষণা করেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম। ডিসেম্বর মাসে মহরতের মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরু হবে।

বিজনেস আওয়ার/৪ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে