sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


বাংলাদেশ-ভারত দ্বিতীয় ম্যাচ নিয়ে শঙ্কা

১০:১৯এএম, ০৫ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : আগামী ৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু ঘূর্ণিঝড় মাহার কারণে এখন শঙ্কার মুখে ম্যাচটি।

ভারতের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃহস্পতিবার গুজরাট উপকূলে আঘাত হানার আশঙ্কা রয়েছে মাহার। ফলে বুধবার থেকেই গুজরাট ছাড়াও ভারী বৃষ্টিপাতে ভেসে যেতে পারে আহমেদাবাদ, সুরাট, ভাবনগর, রাজকোটসহ আরও অনেক অঞ্চল।

ভারতের আবহাওয়া বিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার গুজরাট উপকূলে আঘাত হানার প্রবল আশঙ্কা রয়েছে ঘূর্ণিঝড় মাহার। তাই বুধবার থেকেই গুজরাট ও মহারাষ্ট্রের উপকূলবর্তী এলাকায় তার প্রভাব পড়বে।

বর্তমানে আরব সাগরের উপরে অবস্থান করছে ঘূর্ণিঝড় মাহা। ঘণ্টায় প্রায় ১০০ থেকে ১১০ কিলোমিটার গতিবেগে ধেয়ে আসছে গুজরাট উপকূলে। গুজরাটে আঘাত হানার পর ধীরে ধীরে মাহা শক্তি হারালেও ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হওয়ার প্রবল আশঙ্কা রয়েছে।

৬ ও ৭ নভেম্বর ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এতে শুধু গুজরাট নয়। ভাবনগর, আহমেদাবাদ, সুরাট ও রাজকোট ছাড়াও বেশ কিছু অঞ্চল প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

উত্তর আন্দামান সাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে যা বর্তমানে উত্তর আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ হিসেবে অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

উল্লেখ্য, রাজকোটে এ স্টেডিয়ামে এর আগে কেবল দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচই খেলেছে ভারত। ২০১৩ তে অস্ট্রেলিয়া ও ২০১৭ তে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটি খেলেছে তারা।

বিজনেস আওয়ার/০৫ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে