sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬


এগিয়ে আসলো ইডেন টেস্টের সময়

১১:১২এএম, ১৩ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো গোলাপী বলে দিবারাত্রির টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে হতে যাওয়া সে ম্যাচটিকে ঘিরে নানান আয়োজন করছে বিসিসিআই এবং সিএবি।

তবে সব আয়োজনের ভিড়েও মূল আকর্ষণ থাকবে মাঠের খেলায়। আর সেটিতে বিঘ্ন ঘটানোর জন্য আবার প্রস্তুত হয়ে বসে আছে রাতের শিশির। যা কি না বেশ প্রভাব ফেলতে পারে সন্ধ্যার পরে হওয়া সেশনের খেলায়।

তাই শিশিরের কথা মাথায় রেখে ত্রিশ মিনিট এগিয়ে আনা হয়েছে ইডেন টেস্ট শুরুর সময়। প্রথমে বাংলাদেশ সময় দুপুর দুইটায় ম্যাচ শুরুর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হলেও, শিশিরের কারণে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায় এবং শেষ হবে রাত সাড়ে আটটায়।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন, ভারতীয় সময় রাত আটটা থেকে শিশির পড়া বাড়তে শুরু করে। শিশিরের প্রভাবের কথা চিন্তা করে সিএবির পক্ষ থেকে ম্যাচটি আধঘণ্টা এগিয়ে আনার প্রস্তাব করা হয়েছিল।

বিসিসিআই এ প্রস্তাবে রাজি রয়েছে। যার ফলে এখন ম্যাচ শুরু হবে দুপুর ১টায়। প্রথম সেশন শেষ হবে দুপুর ৩টায়। পরে ৩.৪০ মিনিটে দ্বিতীয় সেশন শুরু হয়ে চলবে ৫.৪০ মিনিট পর্যন্ত। আর শেষ সেশন হবে ৬টা থেকে ৮টা পর্যন্ত।

এর আগে রাতে শিশিরের কথা মনে করিয়ে দিয়ে ইডেনের পিচ কিউরেটর সুজন মুখার্জি বলেন, ৮টা সাড়ে ৮টার পরে শিশির পড়তে শুরু করে। তাই ৮টার মধ্যে খেলা শেষ হলে আমি মনে করি না শিশির খুব বেশি প্রভাব ফেলতে পারবে।

বিজনেস আওয়ার/১৩ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে