sristymultimedia.com

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬


বোল্ড হলেন মুমিনুল, বিপদ বাড়ল বাংলাদেশের

০১:৫৯পিএম, ১৪ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ৩১ রানে তিন উইকেট হারিয়ে যখন বিপর্যয়ে বাংলাদেশ, তখনই হাল ধরার চেষ্টা করেন মুমিনুল হক আর মুশফিকুর রহীম। দু'জনের ব্যাটে ৬৮ রানের জুটি গড়ে ওঠে।

তাতে প্রাথমিক বিপর্যয় কাটাতে পারলেও শঙ্কা শেষ হয়ে যায়নি। কারণ, দলীয় ৯৯ রানের মাথায় ৪র্থ উইকেট হিসেবে সাজঘরে ফিরলেন অধিনায়ক মুমিনুল হক। রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে যান তিনি।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে হাফসেঞ্চুরির আভাস দিচ্ছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু ৩৮তম ওভারের প্রথম বলে কিছু বুঝে ওঠার আগেই বোল্ড হলেন তিনি।

হয়তো ভেবেছিলেন, অশ্বিনের অফস্পিন বাঁক নিয়ে চলে যাবে ব্যাটের পাশ দিয়ে। তাই শট নেওয়ার কোনও চেষ্টাই করেননি মুমিনুল। বল ছেড়ে দেন, কিন্তু ভেঙে যায় অফ স্টাম্প। ৩৭ রানে আউট হন মুমিনুল।

এর আগে টস জিতে ব্যাট করতে নামার পর শুরুতেই ভারতীয় পেসারদের ইনসুইং আর আউটসুইংয়ে দিশেহারা বাংলাদেশের দুই ওপেনার। যে কারণে স্কোরবোর্ডে প্রথম রান যোগ করতেই তিন ওভার লেগে গিয়েছিল ইমরুল কায়েস আর সাদমান ইসলামের।

ভারতীয় পেসারদের বিষমাখানো বোলিংয়ের সামনে টিকতে পারেননি এই দুই ওপেনার। ১২ রানে বসিয়েই ইমরুল এবং সাদমানকে তুলে নেন দুই পেসার ইশান্ত শর্মা এবং উমেষ যাদব।

দুই ওপেনারকে হারিয়ে যখন ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ, তখন দলের হাল ধরার চেষ্টা করেন মুমিনুল এবং মিঠুন। কিন্তু এ জুটি ১৯ রানের জুটি গড়ার পরই বিচ্ছিন্ন হয়ে যেতে বাধ্য হন। ৩৬ বল খেলে ১২ রান করে মোহাম্মদ শামির বলে ফিরে যান মোহাম্মদ মিঠুন।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৯ রান। মুশফিকুর রহীম (৩৭) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৭) রানে ব্যাট করছেন।

বিজনেস আওয়ার/১৪ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে