sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


রেকর্ড দামে পেঁয়াজ, আরও বাড়ার সম্ভাবনা

০১:৫৯পিএম, ১৫ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্ধ হওয়ায় গত কয়েক মাস ধরে বাংলাদেশের বাজারে অস্থিরতা বিরাজ করছে। তবে গত কয়েকদিনে দাম বাড়ার বিষয়টি আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। শুক্রবার (১৫ নভেম্বর) রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে খুচরা বাজারে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। আর গত চার দিনে পেঁয়াজের দাম বেড়েছে ৮০-১০০টাকা। পাশাপাশি অন্যান্য শাক-সবজির বাজারেও ঊর্ধ্বমুখী ভাব দেখা গেছে।

শুক্রবার নগরীর খিলগাঁও রেলগেট সিটি করপোরেশনের কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, প্রতিকেজি পেঁয়াজ ২৫০-২৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। ওই মার্কেটের বিক্রিতা জামাল উদ্দিন বলেন, ২৪০ টাকায় প্রতিকেজি পেঁয়াজ কারওয়ান বাজার থেকে কিনে এনেছি। এরপর ভ্যানভাড়া, দোকান ও কর্মচারী খরচ রয়েছে। এসবের পর কত টাকা বিক্রি করলে লাভ থাকে, বলে প্রশ্ন ছুড়ে দেন তিনি।

অন্যদিকে কারওয়ান বাজারে গিয়ে দেখা গেছে প্রতি পাল্লা (৫ কেজি) পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০০ টাকা দরে। সে হিসেবে প্রতি কেজি পেঁয়াজের দাম দাঁড়ায় ২৪০ টাকা। এই পেঁয়াজ খুচরা বাজারে গিয়ে বিক্রি হচ্ছে ২৫০টাকা থেকে ২৬০ টাকায়। দাম আরও বাড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, বুধবার পেঁয়াজের দাম ছিল ১৪০-১৫০ টাকা। সেখান থেকে পরের দিন এক লাফে বেড়ে যায় ১৭০-১৮০ টাকা। বৃহস্পতিবার সেই পেঁয়াজ বিক্রি হয়েছে ২০০-২১০ টাকায়। শুক্রবার তা বিক্রি হচ্ছে ২৫০-২৬০ টাকা দরে। শনিবার (১৬ নভেম্বর) পেঁয়াজের দাম আরও বাড়তে পারে। এর আগে কখনো দেশের বাজারে এত দামে পেঁয়াজ বিক্রি হয়নি।

বিজনেস আওয়ার/১৫নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে