sristymultimedia.com

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


'পাকিস্তান কারো সঙ্গেই যুদ্ধে জড়াবে না'

১১:৫৬এএম, ১৬ নভেম্বর ২০১৯


আন্তর্জাতিক ডেস্ক : গত চার দশকের পররাষ্ট্রনীতি থেকে শিক্ষা পেয়েছে এবং ইসলামাবাদ কারো সঙ্গেই যুদ্ধে জড়াবে না বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দক্ষিণ এশিয়ার শান্তি ও উন্নয়ন বিষয়ক এক সেমিনারের সমাপনী অধিবেশনে তিনি এ কথা বলেন।

আঞ্চলিক শান্তির জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রয়োজন উল্লেখ করে ইমরান বলেন, একে অন্যের বিরুদ্ধে লড়াইয়ের চেয়ে আমরা ভারত ও পাকিস্তান একসঙ্গে দারিদ্র্য, জলবায়ু পরিবর্তনজনিত চ্যালেঞ্জ ও ক্ষুধার বিরুদ্ধে লড়তে পারব।

ইরান-যুক্তরাষ্ট্র ও ইরান-সৌদি লড়াইয়ের উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তান কখনোই অন্য কোনো দেশের সঙ্গে যুদ্ধে জড়াবে না। তবে ভারতের কারণে এই অঞ্চলে গুরুতর পরিস্থিতির উদ্ভব ঘটছে বলে আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক করেন তিনি।

ইমরান বলেন, এখন আন্তর্জাতিক সম্প্রদায়ের পদক্ষেপ নেওয়া উচিত। আর তা না হলে এর ফল পুরো বিশ্বকে ভোগ করতে হবে।’ তিনি অভিযোগ করেন, ভারত এখন ‘চরমপন্থি আদর্শবাদী ও বর্ণবাদীদের’ হাতে যারা দক্ষিণ এশিয়ায় বিদ্বেষের আদর্শ প্রচার করছে।

পাক প্রধানমন্ত্রী আরও বলেন, ভারত কোন দিকে যাচ্ছে কেউ জানে না। মানুষ ভীত। সংবাদমাধ্যম পরিবেশন করতে ভয় পাচ্ছে। এটি ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে এবং ভারতকে এর জন্য ভুগতে হবে।

বিজনেস আওয়ার/১৬ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে