sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড হওয়া আটকাবেন যেভাবে

০৫:৫১পিএম, ১৬ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক : প্রায়ই সময়ই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কোনো না কোনো গ্রুপে অ্যাড হয়ে যান। অনেকে এই অ্যাড হওয়া পছন্দ করেন না। পছন্দ করেন না বলে গ্রুপ থেকে বেরিয়ে যান। আবার অনেকে গ্রুপে থেকে চ্যাট করে যান।

যাদের পছন্দ নয় তাদের সমস্যা সমাধানের জন্য এবার হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে এসেছে, যাতে আপনার অনিচ্ছায় যে কেউ আর গ্রুপে অ্যাড করতে পারবেন না। এর জন্য আপনার হোয়াটসঅ্যাপ সেটিংস এ ছোট্ট একটি পরিবর্তন আনতে হবে।

প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলে স্ক্রিনের ডানদিকে উপরে, উপর-নিচে যে তিনটি ডট রয়েছে তাতে ক্লিক করুন। এবার ‘সেটিংস’-এ গিয়ে 'অ্যাকাউন্ট' অপশনে যান। তার ভিতর যে 'প্রাইভেসি' অপশন আছে সেখান থেকে 'গ্রুপস'-এ গেলে তিনটি অপশন পাবেন।

এবার আপনার সামনে যে তিনটি অপশন, ‘এভরিওয়ান’, ‘মাই কন্ট্যাক্টস’ ও ‘মাই কন্টাক্ট একসেপ্ট’ রয়েছে তার একটি বেছে নিন।

এভরিওয়ানের ক্ষেত্রে যাদের কাছে আপনার নম্বর আছে (তাদের নম্বর আপনার কাছে না থাকলেও চলবে), তারা আপনাকে যে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন।

‘মাই কন্টাক্টস’ অপশন সিলেক্ট করলে কেবল আপনার ফোনে যাদের নম্বর সেভ আছে তারাই আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন।

‘মাই কন্টাক্ট একসেপ্ট’ অপশনটি বেছে নিলে আপনি নিজে ঠিক করতে পারবেন, আপনার কন্টাক্টে কারা আপনাকে কোনও গ্রুপে যোগ করতে পারবেন কারা পারবেন না।

এই অপশন সিলেক্ট করলেই আপনার হোয়াটসঅ্যাপ কন্টাক্ট খুলে যাবে। সেখানে যে যে নম্বর আপনি সিলেক্ট করবেন, তারা আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন না।

বিজনেস আওয়ার/১৬ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে