sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


কেনা দামে পেঁয়াজ বিক্রির আহ্বান ডিএসসিসি মেয়রের

০২:৩৬পিএম, ১৮ নভেম্বর ২০১৯


বিজনেস আওয়ার প্রতিবেদক : পেঁয়াজের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে আগামী দুই সপ্তাহ মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহ্বান জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে নগর ভবন চত্বরে ডিএসসিসি'র মালিকানাধীন মার্কেট ফেডারেশন প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি এ আহ্বান জানিয়ে মেয়র বলেন, পেঁয়াজের দাম আমাদের নাগালের বাইরে চলে গেছে। তাই পেঁয়াজ থেকে যে দুই চার টাকা মুনাফা আসে সেটি অন্য পণ্য থেকে করুন।

তবুও পেঁয়াজ থেকে মুনাফা না নিয়ে কেনা দামেই বিক্রি করুন। অন্তত সামাজিক দায়বদ্ধতা থেকে আগামী দুই সপ্তাহ যে দামে পেঁয়াজ কিনেছেন সেই দামে বিক্রি করেন।

ব্যবসায়ীদের দাবি অনুযায়ী ট্রেড লাইসেন্সে অতিরিক্ত উৎসে কর অযৌক্তিক বলে একমত পোষণ করে মেয়র বলেন, 'একটি ট্রেড লাইসেন্স ৪০০-৫০০ টাকা, সেখানে উৎসে কর ৩-৪ হাজার টাকা। আমি মনে করি না, এটা যৌক্তিক।

আমি আপনাদের সঙ্গে বসতে চাই। আপনাদের দাবি প্রয়োজনে এনবিআরকে চিঠির মাধ্যমে অবহিত করা হবে। এসব দাবি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হকের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কর্পোরেশোনের প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার প্রমুখ।

বিজনেস আওয়ার/১৮ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

পিলার স্থাপন চলছে, দ্রুত বসবে কাঁটাতার
রোহিঙ্গা ক্যাম্পে বেড়া তৈরির কাজ চলছে

উপরে