sristymultimedia.com

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গুজব ঠেকাতে তৎপর প্রশাসন

লবণের দোকানে উপচে পড়া ভিড়, বাড়েনি দাম

০৮:০২পিএম, ১৯ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার (টাঙ্গাইল প্রতিনিধি) : লবণের দাম বেরেছে এমন গুজব ছড়িয়ে পড়ায় জেলা শহরের প্রধান ছয়আনী বাজার ও পার্ক বাজারসহ বিভিন্ন হাট বাজারে লবণ কিনতে উপচে পড়া ভীড় ও লাইন লক্ষ্য করা গেছে।

প্রতি কেজি লবণের দাম ১০০ থেকে ১২০ টাকা হওয়ার গুজবে এমন দৃশ্য দেখা গেছে। তবে, লবনের দাম বৃদ্ধি নয়, এটি একটি গুজব বলে জানিয়েছেন টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান। আর এই গুজব ঠেকাতে বাজার মনিটরিং এ ভ্রাম্যমান আদালতের কার্যক্রম বাড়িয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামানের নেতৃত্বে শহরের বড় বড় বাজার গুলোতে লবণের দাম সঠিক আছে কিনা তা যাচাই করতে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, লবণের দাম বাড়ানোর কোন কারন নেই। লবেণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পুর্ণ গুজব। এ ধরনের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একটি সিন্ডিকেট মানুষকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে আমরা তৎপর রয়েছি। তাই গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানান তিনি।

জানা যায়, কেজিতে লবণ ১০০থেকে ১২০ টাকা এমন গুজবে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে বিভিন্ন বাজারে অনেক দোকানে লবন বিক্রি করা বন্ধ করে দিয়েছে এক শ্রেনীর ব্যাবসায়ীরা। এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। লবণের দাম বেড়ে যাচ্ছে, এমন গুজবে সাধারণ মানুষ লবণ কিনতে ভিড় করছেন বিভিন্ন বাজারে। তাই গুজব যাতে সঠিক না হয় সে জন্য নিয়মিত বাজার মনিটরিং এর উদ্যেগ নিয়েছে জেলা প্রশাসন।

বিজনেস আওয়ার/১৯ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

শঙ্কায় ছাত্র-ছাত্রীরা, এলাকাবাসীর ক্ষোভ
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট
তেল বিক্রি বন্ধ, অচল হয়ে যেতে পারে সড়কপথ

উপরে