sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬


টাঙ্গাইলে তিনদিন ১৪৪ ধারা জারি

০১:৫২পিএম, ২১ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল): আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল ৫টা থেকে শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনদিন ১৪৪ ধারা জারি করেছেন প্রশাসন। পাল্টাপাল্টি এ কর্মসূচিকে কেন্দ্র করে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানাসহ বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ।

আজ সকালে কলেজ পাড়ায় সাবেক এমপি আমানুর রহমান খান রানার বাসার সামনে থেকে একটি শোক র‌্যালি বের হলে পুলিশ ১৪৪ ধারার বিষয়টি অবহিত করলে স্থান ত্যাগ করে সকলেই। পরে পরিবারের পক্ষ থেকে বাপ্পী স্মৃতিস্তম্ভে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুল দেয়া হয়।

জানা যায়, মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

এদিকে পাল্টা কর্মসূচির মধ্যে রয়েছে সকালে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশ।

পরদিন শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

অপর দিকে টাঙ্গাইল পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ১৪৪ ধারার বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ ও ডিবি পুলিশ এবং গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পরিদর্শন করেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

বিজনেস আওয়ার/২১ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট
তেল বিক্রি বন্ধ, অচল হয়ে যেতে পারে সড়কপথ

উপরে