businesshour24.com

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬


'দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না'

০২:১৩পিএম, ২৩ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : কষ্ট করে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। কিন্তু কেউ সেই অর্জন অন্যায় দুর্নীতির মধ্য দিয়ে নষ্ট করতে তা সহ্য করবো না। সে যেই হোক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ নভেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী সম্মেলন উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, আদর্শ নিয়ে চলতে হবে। কারণ একটি সংগঠনে আদর্শ থাকলে তারা সফল হতে পারে। সেটি সবাই মাথায় রাখবেন। দুর্নীতি করে হয়ত টাকা-পয়সা উপার্জন করা যায়, এতে চাকচিক্য বাড়ে, মানুষকে দেখানো যায় কিন্তু সম্মান পাওয়া যায় না।

যুব সমাজের উদ্দেশে তিনি বলেন, যুব সমাজকে মনে রাখতে হবে, ভোগে নয়, ত্যাগেই প্রকৃত সুখ। যুবসমাজকে মাদক সন্ত্রাস দুর্নীতি থেকে দূরে থাকতে হবে। কি পেলাম, কি পেলাম না-এসব নিয়ে না ভেবে দেশ ও দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে রাজনীতি করতে হবে। যারা মানুষের চিন্তা করে রাজনীতি করে তারাই সফল হয়।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। এটা আমার কথা নয়, আন্তর্জাতিকভাবে স্বীকৃত। মনে রাখতে হবে একটি দেশের বড় সম্পদ যুব সমাজ। তার মেধা, জ্ঞান ও প্রজ্ঞা। আর এসবকে কাজে লাগাতে হবে। রাজনীতিবিদ হতে হলে আদর্শ থাকতে হবে।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সব সময় মনে রাখতে হবে সৎ থেকে রাজনীতি করার বিষয়টি। চাঁদার টাকার হিসেব না করে জনকল্যাণে কাজ করতে হবে।

স্বাধীনতার সুফল পৌঁছে দিতে কাজ করছে আওয়ামী লীগ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, বৈরি পরিবেশে রাজনীতি করে এসে ২১ বছর পর ক্ষমতায় আসে আওয়ামী লীগ। দেশের মানুষের কল্যাণে কাজ শুরু করল। কোনো সরকার মানুষের জন্য কাজ করতে পারে এটা মানুষ জানল।

বেকারত্ব দূর, শিক্ষার হার বৃদ্ধি, দারিদ্রতা দূর এসব নিয়ে কাজ করছিলাম। কিন্তু এরপর ২০০১ সালে আমাদের আসতে দিলো না। এখন টানা ১০ বছর জাতির পিতার দেখানো পথে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল।

উল্লেখ্য, সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের প্রথম অধিবেশন উদ্বোধন শেষে বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশনে নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক দুই শীর্ষ পদে নেতৃত্বের নাম ঘোষণা করা হবে।

বিজনেস আওয়ার/২৩ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে