businesshour24.com

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬


‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখর নয়াপল্টন

০৫:১৩পিএম, ২৪ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ চলছে। দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ রবিবার (২৪ নভেম্বর) বেলা আড়াইটার দিকে শুরু হয় এই সমাবেশ।

সমাবেশ উপলক্ষে এরইমধ্যে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী। কাকরাইলের নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত ভিআইপি রোডের উত্তর পাশে গাড়ি চলতে পারলেও দক্ষিণ পাশ দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল পরিমাণ সদস্য।

কার্যালয়ের ঠিক সামনে ট্রাকের ওপরে তৈরি করা হয়েছে অস্থায়ী মঞ্চ। বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখছেন। ব্যানার ফেস্টুন নিয়ে ঢাকার বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে আসছেন তারা। 'খালেদা জিয়ার মুক্তি চাই' স্লোগান স্লোগানে মুখরিত হয়ে উঠেছে পুরো এলাকা।

গত ১৯ নভেম্বর দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর ঢাকাসহ সারা দেশে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তবে ২৩ নভেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলন থাকায় বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়নি পুলিশ।

পরে শনিবার দুপুরে পুনরায় সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী একদিন পর সমাবেশ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

বিজনেস আওয়ার/২৪ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে