businesshour24.com

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬


অবৈধ ইটভাটা বন্ধ করলো ভ্রাম্যমান আদালত, আটক ১

০৯:৫২পিএম, ২৫ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার (টাঙ্গাইল প্রতিনিধি) : জেলা প্রশাসনের অনুমতি ছাড়া ইটভাটা স্থাপন ও পরিচালনার অপরাধে টাঙ্গাইলের ভূঞাপুরের শিয়ালকোল এলাকায় স্থাপিত আঁখি ব্রিকস্ বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার সকালে ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম হোসাইন।

ভ্রাম্যমান আদালতের অভিযানে ইটভাটার ম্যানেজার কালিহাতী উপজেলার কুড়ি ঘড়িয়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে লাল মিয়াকে ৮০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ২০দিনের কারাদন্ড দেওয়া হয়।

শিয়ালকোল গ্রামের সিরাজুল ইসলাম, আজিজুল ইসলাম, শফিকুল ইসলাম ও স্বপন মিয়াসহ অনেকেই বলেন, উচ্চ আদালত আঁখি ইটভাটা বন্ধের নির্দেশ দিয়েছেন। ভাটার মালিক নূরে আলম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত তিন বছর যাবৎ ইট ভাটা চালাচ্ছেন। আমরা আবাদী জমিতে ইট ভাটা করায় সময় বাঁধা দিয়েছিলাম। ভাটা বন্ধের দাবীতে ভূঞাপুর ও ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনও করেছি।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন পারভীন বলেন, কোনপ্রকার কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ঘনবসতীপূর্ণ এলাকায় আঁখি ইটভাটা চলছিল। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তা বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসাথে ভাটার ম্যানেজারকে ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে