businesshour24.com

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬


১৪ মাস পর কবর থেকে তোলা হল গার্মেন্টস কর্মীর লাশ

০৯:৫০পিএম, ২৬ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার (টাঙ্গাইল প্রতিনিধি) : টাঙ্গাইলের বাসাইলে ১৪ মাস ১৩দিন পর পূণরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে আতিকুর রহমান খাজা (২৮) নামের এক গার্মেন্টস কর্মীর লাশ উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে উপজেলার কাশিল উত্তরপাড়া কবরস্থান থেকে আদালতের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুন নাহারের উপস্থিতিতে গার্মেন্টস কর্মীর লাশ উত্তোলন করা হয়। নিহত আতিকুর রহমান উপজেলার কাশিল গ্রামের নুরু মিয়ার ছেলে।

মামলা ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, আতিকুর গাজীপুরের জয়দেবপুর উপজেলার আমবাগ এলাকার ফারুক হোসেনের মালিকানাধীন বাসায় ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। পাশাপাশি স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করছিলেন। দীর্ঘদিন একই বাসায় থাকার কারণে বাসার মালিক ফারুক হোসেনের প্রথম স্ত্রী’র সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি বাসার মালিক ফারুক হোসেনের নজরে আসে। এঘটনায় বাসার মালিক ও গার্মেন্টস কর্মী আতিকুর রহমানের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

পরে ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর ওই বাসা থেকে আতিকুরের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে জয়দেবপুর থানায় ওই বছরের ৯ অক্টোবর বাসার মালিক ফারুক হোসেন ও তার দুই স্ত্রী সাহিদা এবং লাইলী আক্তারের বিরুদ্ধে নিহত আতিকুরের মা বাছাতন বেগম বাদি হয়ে মামলা দায়ের করেন।

নিহতের বোন নুরজাহান বলেন, ‘বাসার মালিক ও তার দুই স্ত্রী মিলে আমার ভাইকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে। এঘটনায় অপরাধীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুন নাহার বলেন, ‘গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে ওই গার্মেন্টস কর্মীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহতের লাশ পূণরায় ময়নাতদন্ত করা হবে।’

বিজনেস আওয়ার/২৬ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে