businesshour24.com

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬


মেসির মাইলফলক ম্যাচে জয় পেলো বার্সা

০৯:৪৬এএম, ২৮ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠ ক্যাম্পে বার্সার জার্সিতে ৭০০তম ম্যাচ খেললেন আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি। আর মাইলফলকের ম্যাচে জার্মান জায়ান্ট বরুশিয়ার বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা। ম্যাচে মেসি নিজে করেছেন একটি গোল, বাকি দুটি গোল করিয়েছেন লুইস সুয়ারেজ আর গ্রিজম্যানকে দিয়ে।

ম্যাচের সপ্তম মিনিটে দেম্বেলে-মেসির একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। দশম মিনিটে মেসিকে আবারও হতাশ করেন বরুশিয়ার গোলরক্ষক বুরকি। ২১ মিনিটে মেসির দারুণ এক অ্যাসিস্ট থেকে বরুশিয়ার জালে বল জড়ান সুয়ারেস। তবে, অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। ২৮ মিনিটে দেম্বেলের পরিবর্তে মাঠে নামেন গ্রিজম্যান।

ম্যাচের ২৯ মিনিটের মাথায় সুয়ারেসের গোলে লিড নেয় বার্সা। বলের যোগানদাতা ছিলেন মেসি। ৩৩ মিনিটে ঠিকই গোল পেয়েছেন লিও। সুয়ারেসের বাড়ানো বল ঠিকই বরুশিয়ার জালে জড়ান মেসি। ক্লাব ক্যারিয়ারে ৭০০তম ম্যাচ খেলতে নেমে মেসি গোল করলেন ৬১৩তম। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ম্যাচের ৬৭ মিনিটে মেসির ডিফেন্স চেঁড়া পাসে গোল করেন গ্রিজম্যান। ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে বল বাড়িয়ে দেন মেসি, ফরাসি তারকা গ্রিজম্যান বরুশিয়ার গোলরক্ষককে ফাঁকি দিতে ভুল করেননি। চ্যাম্পিয়নস লিগে বার্সার জার্সিতে নিজের প্রথম গোলটি পেলেন গ্রিজম্যান। ৩-০ গোলে এগিয়ে যায় বার্সা।

৭৭ মিনিটে বরুশিয়ার একমাত্র গোলটি আসে সাঞ্চোর পা থেকে। ৮৭ মিনিটে এই স্ট্রাইকার আরও একটি গোলের জন্য শট নিয়েছিলেন। বার্সার গোলরক্ষক টার স্টেগেন হাতে বল লেগে গোলবারের বাধায় বল জালে ঢুকেনি। ফলে, ৩-১ গোলের পরাজয় নিয়ে মাঠছাড়তে হয় জার্মানির ক্লাবটির।

বিজনেস আওয়ার/২৮ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে