businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৬


ভারতের বর্ষসেরা খেলোয়াড় ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন সাকিব

১০:৪৩এএম, ২৮ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসিকে না জানানোর কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন সাকিব আল হাসান। এর প্রেক্ষিতে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে র‌্যাঙ্কিংয়ের তিন ফরম্যাট থেকেই বাদ দিয়েছে আইসিসি। কিন্তু সাকিবের অর্জনগুলো কি আর মুছে দেয়া সম্ভব! তাইতো ভারতের বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন সাকিব!

ইংল্যান্ডে অনুষ্ঠিত গত বিশ্বকাপে আট ম্যাচে দুই সেঞ্চুরি, পাঁচ হাফসেঞ্চুরিতে ৬০৬ রান করেন সাকিব। আর বল হাতে নিয়েছেন ১১টি উইকেট। বিশ্বকাপের এই আসরে তাক লাগানো পারফরম্যান্স দেখানো সেই সাকিবকে এবার ভারত যোগ্য সম্মানই জানাচ্ছে। ভারত আর্মির আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন।

যদিও এই তালিকায় সাকিবের সঙ্গে আরও আছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো বেন স্টোকস, অ্যাশেজে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত পারফর্ম করা স্টিভেন স্মিথ ও গত বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা ক্রিকেটার নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

দীর্ঘ সময়ে ধরেই বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত করে পুরস্কার দিয়ে আসছে ভারত আর্মি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোল পোস্টের মাধ্যমে সমর্থকদের ভোটে মনোনীতদের মধ্য থেকে সেরা নির্বাচিত করা হবে।তবে ইতোমধ্যে ৭৩ শতাংশ ভোট পেয়ে এগিয়ে আছেন সাকিব আল হাসান।

যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বেন স্টোকস পেয়েছেন ১২ শতাংশ ভোট। ভোট গ্রহণ চলবে আগামী পাঁচ দিন পর অর্থাৎ আগামী ৩ ডিসেম্বর ভোট শেষে ঘোষণা করা হবে সেরা খেলোয়াড়ের নাম।

বিজনেস আওয়ার/২৮ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে