businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬


'বিএনপি সুযোগ পেলেই ছোবল দেবে'

০৩:২৫পিএম, ২৮ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : আন্দোলনের নামে হাইকোর্টের সামনে গাড়ি ভাঙচুরের ঘটনাই প্রমাণ করে বিএনপি সুযোগ পেলেই ছোবল দেবে। বিএনপি যদি এমন ধ্বংসাত্মক রাজনীতি থেকে বেরিয়ে আসতে না পারে, তাহলে বিএনপি থেকে জনগণের সঙ্গে যে বিচ্ছিন্নতা তৈরি হয়েছে তা আরও বাড়বে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির যে জোট, এই জোটের যেসব নেতা আছেন তারা চান, বাংলাদেশ একটি তালেবানি রাষ্ট্র হিসেবে পরিণত হোক। বুধবার হলি আর্টিজানের যে ঐতিহাসিক রায় হয়েছে, তা শুধুমাত্র বাংলাদেশ জঙ্গি নির্মূলের সহায়ক হবে শুধু তাই নয়, আমি মনে করি বিশ্ব প্রেক্ষাপটেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রায়।

সমগ্র বাংলাদেশের মানুষ এ রায়কে স্বাগত জানিয়েছে। বিএনপি এ রায়কে স্বাগত জানাতে ব্যর্থ হয়েছে। আপনারা দেখেছেন অতীতে যখনই জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে, তখনই তারা প্রশ্ন তুলেছে। এমনকি খালেদা জিয়াও বলেছিলেন কিছু লোককে ধরে নিয়ে আটক করে রাখা হয় আর তাদের চুল দাড়ি লম্বা হয়ে গেলে জঙ্গি হিসেবে চালিয়ে দেয় সরকার।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে আমরা যেভাবে জঙ্গি দমন করতে পেরেছি পৃথিবীর উন্নত দেশগুলোতেও সেভাবে জঙ্গি দমন করতে পারেনি। আপনারা দেখেছেন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শুরু করে ইউরোপে এবং নর্থ আমেরিকাতে এমনকি পূর্ব এশিয়ায় জঙ্গি দমন করার ক্ষেত্রে তারা যতটুকু সফলকাম হয়েছে তার চেয়ে অনেক বড় সফলতা আমরা দেখিয়েছি।

হলি আর্টিজানের রায়ের পর এক আসামির মাথায় আইএসের টুপি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এ বিষয়টি নিয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। যেহেতু বিষয়টি তদন্তাধীন, এটা নিয়ে এর বাইরে আমি কিছু বলতে চাই না।

প্রশাসনের সহযোগিতা ছাড়া জঙ্গি সদস্যের কাছে টুপি পৌঁছানোর কোনো সুযোগ আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, সেটি এখনই বলা সমীচীন হবে না। কারণ বন্দীদেরকে যে টুপি দেওয়া হয় সেই টুপিতে তারা নিজেরা এঁকেছেন কিনা সেটিও দেখতে হবে। এই মুহূর্তে বিষয়টি নিয়ে আর বেশি কিছু বলা যাবেনা।

বিজনেস আওয়ার/২৮ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি
আতিকুল ইসলামের নির্বাচনী ইশতেহার ঘোষণা

উপরে