businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা'

০৯:১২পিএম, ২৮ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার (টাঙ্গাইল প্রতিনিধি) : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা। এদেশে বহু নেতা ও মহীয়ষী মানুষ জন্ম গ্রহণ করেছেন। এরা বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা না। ১৯৭১ সালে শুধু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিরবুর রহমান বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। বঙ্গবন্ধুর মতো স্বপ্ন দেখতে হবে।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রাইভেট, কোচিং ও গাইড বইয়ের ব্যবসার কোন সুযোগ নেই। এ বিষয়টি মনিটরিং এর মাধ্যমে জেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা নিবেন।

তিনি বলেন, শুধু লেখাপড়া নয়, সব বিষয়ে শিশুদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সেজন্য মা-বাবা, শিক্ষকমন্ডলী ও কমিটির সদস্যদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। সকলের প্রচেষ্টার মাধ্যমে আজকের শিশুরাই ২০৪১ সালের বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেবে।

বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় আন্তর্জাতিক মানের একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভাগ্যবান, তারা আন্তর্জাতিক মানের এই শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করছে।

সকাল নয়টার দিকে সচিব বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে পৌছান। সেখানে বিদ্যালয়ের মিউজিয়াম ঘুরে দেখেন। এগারোটার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।

বেলা বারটার দিকে মির্জাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে টাঙ্গাইল জেলা ও সকল উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নিয়ে এক মত বিনিময় সভা করেন।

সভায় শিক্ষার মান উন্নয়ন পরিকল্পনা পদ্ধতি এবং ভবিষ্যৎ করনীয় বিষয়ে বিষদ আলোচনা করেন সচিব আকরাম-আল-হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মহাসচিব ড. এ এফ এম মনজুর কাদির, ঢাকা বিভাগের উপপরিচালক মো. ইফতেখার হোসেন ভুঁইয়া।

এসময় অন্যান্যদের মধ্যে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার আব্দুল আজিজ আলোচনায় অংশ নেন। পরে সচিব শুভূল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

বিজনেস আওয়ার/২৮ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে