businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


দর্শনার কেরু চিনিকলে আখ মাড়াই শুরু

০১:১৯পিএম, ৩০ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গার দর্শনায় কেরু এন্ড কোম্পানির ২০১৯-২০২০ বছরের আখ মাড়াই মৌসুম শুরু হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর কেরুর ডোঙায় আখ ফেলে চলতি মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

চিনিকলের ক্যান ক্যারিয়ার চত্বরে এ উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। কেরুজ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক জাহেদ আলী আনসারী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।

প্রধান অতিথির বক্তব্যে আলী আজগার টগর বলেন, চিনিকলগুলোকে আধুনিকায়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এশিয়ার বৃহত্তম এই চিনিকলটি দেশের অন্যান্য চিনিকলের চেয়ে অনেক ভালো অবস্থানে রয়েছে।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে ডোঙায় আখ নিক্ষেপের মাধ্যমে আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন প্রধান প্রকৌশলী এনায়েত হোসেন, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মনসুর বাবু, কেরু চিনিকলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, দর্শনা তদন্ত কেন্দ্রের ওসি শেখ মাহবুবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, চলতি মৌসুমে কেরু চিনিকলের আখ মাড়াইয়ের দিন নির্ধারণ করা হয়েছে ৯০ কার্যদিবস। এবার ৭ দশমিক ৫ শতাংশ রিকোভারি ধরে ১ লাখ ৭ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৮ হাজার ২৫ মেট্রিক টন চিনি আহরণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

বিজনেস আওয়ার/৩০ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে