করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৮৮
৩৩
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮৩
১২৭৪৯২৩
৬৯৪৭৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬


সাকিবের পর নিষিদ্ধ হচ্ছেন কাজী অনিক

০৮:৪১এএম, ০১ ডিসেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও গোপন রাখায় এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত হন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার নিষিদ্ধ হতে যাচ্ছেন আরেক বাংলাদেশি! তবে ম্যাচ পাতানো নয়, ডোপিং কান্ডে জড়িয়ে নিষিদ্ধ হতে যাচ্ছেন তরুণ ক্রিকেটার কাজী অনিক।

জাতীয় লিগ চলকালীন তার আচরণ নিয়ে সন্দেহ হয়। এরপর ডোপ টেস্ট করানো হলে পজিটিভ রেজাল্টও আসে। এখন নিষিদ্ধ হওয়া সময়ের দাবি মাত্র। যেহেতু আইসিসি বিষয়টি তদারকি করে, তাই দুই-একদিনের মধ্যে তার অপরাধ বিচার-বিবেচনা করে বিসিবির কাছে ফাইনাল রিপোর্ট দেবে তারা।

জানা গেছে, কোনো নেশা দ্রব্য কিংবা শক্তিবর্ধক ট্যাবলেট সেবন করলে বিসিবির অ্যান্টি ডোপিং নিয়মের ২.৪ অনুচ্ছেদ অনুযায়ী এক থেকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হবেন সংশ্লিষ্ট ক্রিকেটার। আর ডোপিংয়ের মাত্রা গুরুতর হলে বাড়বে শাস্তিও। সে অনুযায়ী শাস্তি ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সেক্ষেত্রে কাজী অনিক কি সেবন করেছে, কিংবা তার অপরাধ লেভেল 'ওয়ান' না-কি 'টু'। সে অনুযায়ী শাস্তি ভোগ করতে হবে এই ক্রিকেটারকে। হতে পারে সেটা এক থেকে দুই বছর, আবার এর চেয়ে বেশি। এখন দেখার অপেক্ষা, কী আছে কাজী অনিকের ভাগ্যে!

বিজনেস আওয়ার/০১ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে