করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৮৮
৩৩
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮৩
১২২৫৩৬০
৬৬৫৪২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬


ধুলার জন্য ডিএসসিসি মেয়রের দু:খ প্রকাশ

০২:৩৮পিএম, ০১ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীতে উন্নয়ন কর্মকাণ্ডের ফলে সাময়িক ধুলা দূষণে নগরবাসীর ভোগান্তির জন্য দু:খ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রোববার (০১ ডিসেম্বর) নগর ভবনে ডিএনসিসি'র বিশেষ ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র একথা বলেন।

তিনি বলেন, রাজধানীতে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলছে। যা ধুলা-দূষণের উৎস হিসেবে দেখা দিয়েছে। আশা করি সকল উন্নয়নমূলক কাজগুলো শেষ হলে বায়ুদূষণ কমে আসবে। এই অন্তর্বর্তীকালীন সময়ের মধ্যে নাগরিকদের যে দুর্ভোগ হচ্ছে তার জন্য আমরা অত্যন্ত দুঃখিত। উন্নয়ন কর্মকাণ্ডের জন্য সাময়িক এ দুর্ভোগ নাগরিকগণ সহজভাবে নেবেন এটা আশাকরি।

মেয়র বলেন, ধুলা দূষণ রোধে ডিএসসিসি এলাকার বিভিন্ন ওয়ার্ডে দুই শিফটে পানি ছিটানো হবে। দিনে শুরুতে সকাল ৬ টা হতে সকাল সাড়ে ৮ টা পর্যন্ত একবার, বিকালে একবার পানি ছিটানো হবে।ডিএসসিসির নতুন ৮টি গাড়ি দিয়ে বিভিন্ন এলাকায় সকাল-বিকেল পানি ছিটানো হবে।

সাঈদ খোকন বলেন, উন্নয়ন কর্মকাণ্ডের জন্য যদি যত্রতত্র ধুলা, বালিসহ মাটি পড়ে থাকে সেটা আমরা অ্যালাউ করব না। উন্নয়ন প্রকল্পের সঠিক ম্যানেজমেন্টের জন্য আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব।

এসময় আরও, উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নিবাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর জাহিদ হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিজনেস আওয়ার/০১ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

৭৩ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ
করোনা: প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা

উপরে