businesshour24.com

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬


খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে না: অভিযোগ পরিবারের

১২:৪১পিএম, ০২ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাক্ষাৎ চেয়ে চিঠি দেওয়ার এক সপ্তাহ পার হয়ে গেলেও তার সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন পরিবারের স্বজনরা। পরিবারের উদ্ধৃতি দিয়ে এ অভিযোগ করেন চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি বলেন, গত ২৪ নভেম্বর চেয়ারপার্সনের সাক্ষাৎ চেয়ে কারামহাপরিদর্শক বরাবর চিঠি দেওয়া হয়। ম্যাডামের ভাই শামিম ইস্কান্দর ৬ জনের নাম উল্লেখ করে চিঠি দেন। যদিও এই সময়ের মধ্যে কোনও সাড়া দেয়নি কারাকর্তৃপক্ষ।

চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাতের বাইরে যে বিষয়টি নিয়ে পরিবারের সদস্যরা সবচেয়ে বেশি উদ্বিগ্ন। সেটি হচ্ছে তার সঙ্গে সাক্ষাৎ করে আসার পর, পুনরায় সাক্ষাতের মধ্যবর্তী সময়ে তার শারীরিক অবস্থা সম্পর্কে কিছুই জানা যায় না। যোগাযোগ করা হলেও কোনও সাড়া পাওয়া যায় না। এটা নিয়ে পরিবারের সদস্যরা অনেক বেশি চিন্তিত।

এর আগে, গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার মেজ বোন বেগম সেলিমা ইসলামসহ তার পরিবারের কয়েকজন সদস্য তার সঙ্গে দেখা করেছেন। ইতোমধ্যে ১৮ দিন পার হয়েছে। ম্যাডামের শারীরিক পরিস্থিতি নিয়ে স্বজনরা উৎকণ্ঠিত। তারা দ্রুত চেয়ারপার্সনেরসঙ্গে সাক্ষাৎ করতে চান।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে পাঠানো হয় খালেদা জিয়াকে। এ বছরের এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর প্রিজন সেলে চিকিৎসাধীন আছেন তিনি। আগামী ৫ নভেম্বর বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদনের শুনানি করবেন আপিল বিভাগ।

বিজনেস আওয়ার/০২ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে