businesshour24.com

ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬


মিয়ানমার থেকে এসেছে আরও ১২৩৯ টন পেঁয়াজ

০৮:৫৭এএম, ০৩ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক (কক্সবাজার) : মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে সোমবার (২ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১ হাজার ২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন পেঁয়াজ খালাস হয়েছে। খালাসকৃত এসব পেঁয়াজ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন।

তিনি বলেন, মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি হচ্ছে। সোমবার (২ ডিসেম্বর) সন্ধ্যাপর্যন্ত ১ হাজার ২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন পেঁয়াজ এসে পৌঁছেছে। এসব পেঁয়াজ ১০ জন ব্যবসায়ী আমদানি করেন। খালাসের পর বন্দর থেকে পেঁয়াজ ভর্তি ট্রাক দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যায়।

শুল্ক বিভাগ সুত্রে জানা গেছে, মিয়ানমার থেকে চলতি মাসের দু’দিনে ১ হাজার ৫৯৬ দশমিক ০৬৭ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এর আগে নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। এছাড়া অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন পেঁয়াজ আসে।

আর সেপ্টেম্বর মাসে আমদানি হয় ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন এবং আগস্ট মাসে এসেছে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ। তবে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত থাকলেও এখনো দেশের বাজারে দাম কমেনি।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে