businesshour24.com

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬


'ত্যাগী ও সংগ্রামী নেতারাই স্থান পাবে যুবলীগে '

০২:৪৯পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯


বিজনেস আওয়ার প্রতিবেদক : ক্যাসিনো কেলেঙ্কারিতে চরম ভাবমূর্তি সঙ্কটে থাকা যুবলীগের নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ।

পরশ এতদিন রাজনীতি থেকে দূরেই সরিয়ে রেখেছিলেন নিজেকে। তবে রাজনীতির কঠিন পরিমন্ডলে ঢুকেই অগ্নিপরীক্ষার মুখোমুখি তিনি। কয়েকজন বিতর্কিত নেতার কারণে প্রশ্নবিদ্ধ সংগঠন যুবলীগকে গোছানোর দায়িত্ব বর্তেছে তার উপর।

সম্প্রতি এক বেসরকারি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে শেখ ফজলে শামস পরশ জানান, অভিযুক্ত কেউ তার সংগঠনে জায়গা পাবে না। একদিকে আমি এসব বিষয়ে সচেতন এবং উদ্দীপনা কাজ করছে। আমার সুযোগ হয়েছে একটা পরিবর্তন আনার এবং কিছু করার। 

তিনি বলেন, রাজনৈতিক ভাবে যাদের মেধা আছে এবং অভিজ্ঞতা আছে তারা হয়তো সিস্টেমের অভাবে হয়তো সাংগঠনিক পরিচ্ছন্নতার অভাবে তারা পিছিয়ে আছে তাদরকে নির্ধারণ করতে হবে।যাদের নামে অভিযোগ আছে তাদরকে সরে দাঁড়াতে হবে। অভিযুক্তদের অব্যাহতি দেওয়া হবে।

দলীয় ফোরামে আলাপ করে সিদ্ধান্ত নেবো কবে নাগাদ দেওয়া যায়। তবে অব্যশই ত্যাগী ও সংগ্রামী নেতারা একটা জায়গায় রাখবে। সাবেক ছাত্রনেতারা একটা জায়গায় পাবে। ত্যাগী মনোভাব, কাজের গতি এবং দেশপ্রেম থাকলে এটাই সম্ভব।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে শেখ ফজলে শামস পরশ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাঈনুল হোসেন খান নিখিল। আগামী তিন বছর যুবলীগের নেতৃত্ব দেবেন তারা।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে