businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


অবশেষে সাত বছর পর মুক্তি পাচ্ছে ‘ফরায়েজী আন্দোলন’

০৪:৩৪পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ সাত বছর আগে ২০১২ সালে নির্মাণ শুরু হয় ফরায়েজী আন্দোলন নিয়ে ছবি ‘ফরায়েজী আন্দোলন’। ২০১৫ সালের ৫ ডিসেম্বর শেষ হয় চলচ্চিত্রটির চিত্রগ্রহণ। এরপর চলতি বছরের ২৭ জুন চলচ্চিত্রটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়। এবার ছবিটির পরিচালক ডায়েল রহমান সমকাল অনলাইন নিশ্চিত করলেন আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি।

ফরায়েজী আন্দোলন অন্যতম নেতা এবং ভারতবর্ষে ইংরেজ শাসনের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনকারী দুদু মিয়া। বৃহত্তর ভারতীয় উপমহাদেশ তথা তৎকালীন পূর্ববঙ্গ ও আসাম প্রদেশের নিপীড়িত জনগণের আত্মশক্তির বিকাশ এবং ঔপনিবেশিক শক্তি ও তাদের দোসরদের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামের ইতিহাসে দুদু মিয়া ছিলেন অন্যতম মহানায়ক।

আর এই আন্দোলনের নেতা দুদু মিয়ার সংগ্রাম ও জীবনকাহিনি নিয়েই নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান। তার বিপরীতে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেত্রী নওশীন।

পরিচালক ডায়েল রহমান বলেন, দুদু মিয়ার পরিবার থেকে অনুমতি না পাওয়ায় সিনেমাটি নির্মাণে সময় লেগেছে সাত বছরের বেশি সময়। তবে এবার সব ঠিকঠাক। প্রযোজক সমিতিতে থেকে ২০ ডিসেম্বর মুক্তির তারিখ নেয়া হয়েছে। নির্দিষ্ট তারিখেই মুক্তি পাবে ছবিটি।

বিজনেস আওয়ার/৩ ডিসেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে