businesshour24.com

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬


'ঢাকা দুই সিটির নির্বাচন যথাসময়ে হবে'

০১:০৬পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা দুই সিটি কর্পোরেশনের নির্বাচন যথাসময়ে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপকালে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিটি নির্বাচন যথাসময়ে চায়। নির্বাচন কমিশন থেকে আমার কাছে ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের সময়ের ব্যাপারে প্রস্তাব চাওয়া হয়েছিল। আমি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি পরিষ্কার বলে দিয়েছেন এটি নির্বাচন কমিশনের এখতিয়ার।

তিনি বলেন, নির্বাচনটা আমরা ভালোভাবে করতে চাই, কারণ দুই সিটিতেই আমরা বিজয়ী হতে চাই। এজন্য আমাদের সংগঠনকে নতুন করে ঢেলে সাজাচ্ছি। ঢাকার দুই সিটি নির্বাচন যথাসময়ে হবে এটা জেনেই দুই মহানগর আওয়ামী লীগের সম্মেলনটা করেছি।

সিটি সংগঠনকে আরো বেশি শক্তিশালী করতে সেই সঙ্গে নির্বাচনে বিজয় উপযোগী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সিটি আওয়ামী লীগের সম্মেলন আমরা সেরে ফেলেছি। ঢাকা মহানগরীর দুই সিটিকে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি, এটা আমরা করেছি আগামী সিটি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই এবং জিততে চাই এজন্য।

আওয়ামী লীগের দুই সিটি নির্বাচনে প্রার্থী তালিকায় পরিবর্তন হবে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে, তারা এটা নিয়ে ভাববেন। আমাদের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ড বসে সিদ্ধান্ত নেবেন। তবে এখন আমরা প্রার্থী খুঁজছি এবং চিন্তাভাবনা করছি।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন দলের সাধারণ সম্পাদকের পদে নতুন মুখ আসছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আপনাদের বারবার এক কথাই বলেছি, এটি প্রধানমন্ত্রীর ইখতেহার। আমাদের সভাপতি যেটা ভালো মনে করবেন সেটাই হবে। কারণ উনি আমাদের কাউন্সিলরদের মাইন্ড সেটাপ ভালো করেই জানেন।

আর আমাদের কাউন্সিলররাও সবসময় নেত্রীর ওপর একটা আস্থা রাখে। আমি সাধারণ সম্পাদক থাকি আর না থাকি সেটা প্রশ্ন নয়, প্রশ্ন হচ্ছে তার সিদ্ধান্ত আমাদের কোনো দ্বিমত নেই। তিনি যে সিদ্ধান্ত নেবেন দলের স্বার্থে আমরা তাকে স্বাগত জানাব। নেত্রী যেটা সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্তই চুড়ান্ত।

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, দেখুন, এটা তো কথার কথা। মন্ত্রী হিসেবে তিনি কথা প্রসঙ্গে হয়তো বলেছেন। যেহেতু পেঁয়াজের দাম বাড়তি, কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করেছেন। সেজন্য বলেছেন, পদত্যাগ করলে যদি সমাধান হয়ে যেত তাহলে আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম। তবে উনি অযৌক্তিক কিছু বলেননি।এটা কথার কথা বলতেই পারেন।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে