করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২০৩
৭৫৪৯৪৮
৩৬৫৭১
সূত্র: বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬


শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়ে লিখিত প্রস্তাব

০১:৪৩পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো: আসাদুল ইসলামের কাছে লিখিত প্রস্তাব পাঠিয়েছে বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের একটি দল। এতে ১০ হাজার কোটি টাকার ব্যবহার ও ফেরতের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

বুধবার (০৪ ডিসেম্বর) এই প্রস্তাব পাঠানো হয়েছে।

জানা গেছে, গত ২০ নভেম্বর বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের একটি প্রতিনিধি দল সিনিয়র সচিব মো: আসাদুল ইসলামের সঙ্গে সাক্ষাত করেন। দলটি শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকা দেওয়ার জন্য অনুরোধ করে। এরআলোকে সচিব টাকার ব্যবহার, ফেরত, সুদহার ইত্যাদি বিষয়ে বিস্তারিত চেয়ে প্রস্তাব দেওয়ার জন্য বলেন। এরই ধারাবাহিকতায় ওই প্রতিনিধি দলটি আজকে সবিস্তারে লিখিত প্রস্তাব দিয়েছে।

শেয়ারবাজারের সহযোগিতায় ৬ বছরের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়ে প্রস্তাব করা হয়েছে। যা শেয়ারবাজারের সকল মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের মধ্যে বিতরন করা হবে। এই টাকার বিপরীতে ২য় বছর থেকে ৩ শতাংশ হারে সুদ দেওয়ার প্রস্তাব করা হয়েছে। আর চতুর্থ বছর থেকে আসলসহ সুদ প্রদানের প্রস্তাব করা হয়েছে। এক্ষেত্রে প্রথম বছর সুদ চার্জ না করার আহ্বান করা হয়েছে।

১০ হাজার কোটি টাকা শুধুমাত্র শেয়ারবাজারের জন্যই ব্যবহার করা হবে বলেওলিখিত প্রস্তাবে উল্লেখ করা হয়েছে। যা একটি বিশেষ অ্যাকাউন্টের মাধ্যমে পরিচালনা করা হবে। একইসঙ্গে ওই টাকার ব্যবহার নিয়ে নিয়মিত মনিটরিং করা হবে বলে জানানো হয়েছে।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে